ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনেই পশুর হাট বসবে’

সচিবালয় প্রতিবদেক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৩, ২৫ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনেই পশুর হাট বসবে’

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনেই এ বছর পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পশুর হাট বসবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (২৫ জুন) সচিবালয়ে এক অনলাইন সভায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

এছাড়া নির্দিষ্ট স্থানে পশু কোরবানি এবং দ্রুততম সময়ে বর্জ্য অপসারণ নিশ্চিত করতেও সংশ্লিষ্টদের নির্দেশ দেন মন্ত্রী।

সভায় ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপসসহ দেশের সব সিটি করপোরেশনের মেয়র এবং বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা অংশ নেন।

মন্ত্রী বলেন, করোনা মহামারির এই দুর্যোগে রাজধানীসহ দেশের সব পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে নির্দিষ্ট স্থানে পশুর হাট বসানো হবে।  করোনা সংকটে ভিড় এড়াতে ঈদুল আজহার এক-দুই দিন আগে পশু কেনার পরিবর্তে সময় হাতে রেখে কেনার জন্য সবাইকে পরামর্শ দেন স্থানীয় সরকার মন্ত্রী।

মানুষের স্বাস্থ্য নিরাপত্তার বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ।  পশুরহাটে প্রবেশকারী সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে প্রবেশ ও বের হওয়া নিয়ন্ত্রণ এবং পশু কেনাবেচার ওপর গুরুত্ব আরোপ করেন মন্ত্রী।

সভায় স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ঈদের দিন পশু কোরবানি দেওয়ার পর আগের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দ্রুততম সময়ের মধ্যে পশুর বর্জ্য অপসারণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

তাজুল ইসলাম বলেন, পশুর হাটগুলোতে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পর্যাপ্ত সংখ্যক ম্যাজিস্ট্রেট এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মাঠে প্রস্তুত থাকবে।

 

ঢাকা/আসাদ/ইভা/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়