ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিমানের দুবাই-আবুধাবি রুটের টিকিট পেতে করণীয়

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ১ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বিমানের দুবাই-আবুধাবি রুটের টিকিট পেতে করণীয়

ছুটিতে দেশে এসে করোনার কারণে আটকে পড়া দুবাই ও আবুধাবিতে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের জন্য সুখবর নিয়ে এলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।  সংস্থাটি আগামী ৬ জুলাই (সোমবার) দুবাই ও ৭ জুলাই (বৃহস্পতিবার) আবুধাবিতে শিডিউল ফ্লাইট পরিচালনা করবে।

বুধবার (০১ জুলাই) সন্ধ্যায় বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, ৬ জুলাই চালু হওয়ার পর সপ্তাহে চারদিন (সোম, মঙ্গল, বৃহস্পতি ও শনিবার) নিয়মিত দুবাই গন্তব্যে বিমানের ফ্লাইট চলবে।  আর ঢাকা-আবুধাবি রুটে ৭ জুলাই চালু হওয়ার পর সপ্তাহে চারদিন (মঙ্গল, বুধ, শুক্র ও রোববার) নিয়মিত বিমানের ফ্লাইট চলবে।

তিনি বলেন, আবুধাবি ভ্রমণের ক্ষেত্রে যাত্রীদের অবশ্যই টিকিট বুকিংয়ের আগে ইউএই কর্তৃপক্ষের ওয়েবসাইট থেকে অনলাইনে রি-এন্ট্রি অনুমোদন নিতে হবে। দুবাই ভ্রমণের ক্ষেত্রে স্থানীয়রা ছাড়া অন্যদের এই লিঙ্কের (https://smartservices.ica.gov.ae) মাধ্যমে আবেদন করতে হবে।

এছাড়া দুবাই বসবাসকারীদের এই লিঙ্কের (https://smart.gdrfad.gov.ae/Smart_OTCServicesPortal/ReturnPermitServiceForm.aspx) মাধ্যমে আবেদন করতে হবে।

কোভিড-১৯ মহামারির  কারণে গত ৩০ মার্চ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আন্তর্জাতিক নিয়মিত রুটে সর্বশেষ ফ্লাইট পরিচালনা করে।  এরপর গত ২১ জুন থেকে ঢাকা-লন্ডন- ঢাকা রুটে ফের শিডিউল ফ্লাইট পরিচালনা শুরু করেছে রাষ্ট্রীয় পতাকাবাহী উড়োজাহাজ সংস্থাটি।

ফ্লাইটের তারিখ, সময় এবং টিকিট  সংক্রান্ত তথ্যের জন্য বিমানের ওয়েবসাইট, ধানমন্ডি সেলস অফিস, ফার্মগেট সেলস অফিস, বিমান প্রধান কার্যালয় বলাকা গেটে যোগাযোগ করার জন্য বলেছে এয়ারলাইন্সটি।


ঢাকা/নূর/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়