ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিদেশফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চাইলেন মন্ত্রী

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ২ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বিদেশফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চাইলেন মন্ত্রী

ঢাকার জাতিসংঘ আবাসিক কার্যালয়ের প্রতিনিধি দলের বৈঠক

মহামারি করোনাভাইরাসের কারণে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ফিরে আসা প্রবাসী নাগরিকদের কর্মসংস্থান ও অন্যান্য বিষয়ে জাতিসংঘের সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার (০২ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঢাকার জাতিসংঘ আবাসিক কার্যালয়ের প্রতিনিধি দলের এক বৈঠকে তিনি এ সহায়তা চান।

ঢাকার জাতিসংঘ আবাসিক কার্যালয়ের প্রতিনিধি মিয়া সেপোর নেতৃত্বে পাঁচ সদস্যের একটি দল বুধবার (০১ জুলাই) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এই বৈঠক করেন।

করোনাভাইরাস প্রতিরোধে জাতিসংঘ এবং বাংলাদেশ সম্মিলিতভাবে কাজ করার বিষয়ে বৈঠকে আলোচনা হয়।  বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী করোনাভাইরাস পরিপ্রেক্ষিতে তৈরি পোশাক শিল্পখাত ও প্রবাসী শ্রমিকদের কর্মসংস্থানে নেতিবাচক প্রভাব তুলে ধরেন।

এসময় তিনি প্রবাসফেরত নাগরিকদের দক্ষতা ও কর্মসংস্থান পুনরায় প্রতিষ্ঠার জন্য জাতিসংঘের সহায়তা কামনা করেন।

বৈঠকে রোহিঙ্গা সংকটে জাতিসংঘের অব্যাহত সহযোগিতার জন্য ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী।  এসময় তিনি বলেন, ‘মিয়ানমার সামরিক বাহিনীর সহিংসতা ও অভিযানের ফলে রাখাইনে অস্থিরতা তৈরি হচ্ছে। এ কারণে সেখান থেকে নাগরিকরা নিরাপত্তার জন্য সাগর ও স্থল সীমানা পাড়ি দিচ্ছে। এ পরিপ্রেক্ষিতে ত্রিপক্ষীয় সমঝোতার মাধ্যমে মিয়ানমারের সঙ্গে জাতিসংঘ গঠনমূলক উদ্যোগ নিতে পারে।’


ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়