ঢাকা     শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৩ ১৪২৭ ||  ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

করোনায় ৪২ জনের মৃত্যু, আক্রান্ত ৩১১৪

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৮, ৩ জুলাই ২০২০  

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৯৬৮ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ হাজার ১১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৩৯১ জনে দাঁড়িয়েছে।

শুক্রবার (৩ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬০৬ জন।  এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৬৮ হাজার ৪৮ জন।  নতুন করে সারা দেশে ১৪ হাজার ৭৮১ জনের নমুনা সংগ্রহ করা হয়। ৬৩টি ল‌্যাবে ১৪ হাজার ৬৫০টি নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৮ লাখ ১৭ হাজার ৩৪৭ জনের নমুনা।

তিনি জানান, নিহতদের মধ্যে ৩২ জন পুরুষ, ১০ জন নারী। এরমধ্যে ১৮ জন ঢাকা বিভাগের, ১০ জন চট্টগ্রামের, রংপুরের চারজন, সিলেট, রাজশাহী ও খুলনা বিভাগের তিনজন করে এবং বরিশাল বিভাগের একজন মারা গেছেন।

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন,  ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন আছেন। হাসপাতালে মারা যান ৩১ জন ও বাসায় ১১ জন।

করোনায় মারা যাওয়া এক হাজার ৯৬৮ জনের মধ্যে ০ থেকে ১০ বছরের মধ্যে ১২ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ২৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ‌্যে ৭০ জন, ৩১ থেকে ৪০ বছরের ১৪৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৯০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৭১ জন এবং ৬০ বছরের বেশি ৮৫৫ জন রয়েছেন। 

গত ২৪ ঘন্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৮৭৭ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৯৪৭ জন।

 

ঢাকা/মামুন/ইভা

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়