ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নতুন চিকিৎসক নিয়োগের প্রস্তাবের অপেক্ষায় পিএসসি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৭, ৮ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নতুন চিকিৎসক নিয়োগের প্রস্তাবের অপেক্ষায় পিএসসি

স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নতুন করে ২ হাজার চিকিৎসক নিয়োগের প্রস্তাব পাঠানো হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ে। তবে এ সংক্রান্ত কোনো প্রস্তাব এখনো পাবলিক সার্ভিস কমিশনে (পিএসসি) আসেনি। প্রস্তাব আসলে কমিশন সভা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে পিএসসি থেকে জানানো হয়েছে।

জানা গেছে, করোনাভাইরাস মোকাবিলায় বিশেষ বিসিএসের মাধ্যমে জরুরি ভিত্তিতে আরো ২ হাজার চিকিৎসক নিয়োগ দেবে সরকার।

ইতোমধ্যে এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ। জনপ্রশাসন মন্ত্রণালয় এখন প্রধানমন্ত্রীর অনুমোদন নেবে। এরপর এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

স্বাস্থ্য সেবা বিভাগের প্রস্তাবনায় বলা হয়েছে, করোনাভাইরাস মোকাবিলায় দেশের সরকারি হাসপাতালগুলোকে প্রস্তুত করা হয়েছে। পাশাপাশি বসুন্ধরা কনভেনশন সেন্টার এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের একটি মার্কেটকে আইসোলেশন সেন্টারে রূপান্তর করা হয়েছে। সারা দেশে করোনা রোগীদের চিকিৎসা দিতে পারে এমন বেসরকারি মেডিক‌্যাল কলেজ হাসপাতাল এবং বেসরকারি ক্লিনিকের ম্যাপিং করা হচ্ছে। এসব হাসপাতালে আরো চিকিৎসক ও নার্স প্রয়োজন হবে।

পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, ‘নতুন করে চিকিৎসক নিয়োগ  সংক্রান্ত কোনো প্রস্তাব আমাদের কাছে আসেনি। প্রস্তাব আসলে কমিশন সভা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

 

ঢাকা/ইয়ামিন/রফিক 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ