ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাজধানীতে কোটি টাকার নকল কসমেটিকস জব্দ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ৮ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রাজধানীতে কোটি টাকার নকল কসমেটিকস জব্দ

প্যারাসুট নারিকেল তেল, প্যারাসুট বেলিফুল, কুমারিকা, ডাবর ভাটিকা আমলাসহ বিভিন্ন ব্র্যান্ডের প্রায় এক কোটি টাকা মূল্যের নকল কসমেটিকস জব্দ করেছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই)।

বুধবার (০৮ জুলাই) রাজধানীর বংশাল এলাকায় বিএসটিআই’র মোবাইল কোর্ট পরিচালনা করে এসব নকল কসমেটিকস জব্দ করা হয়।

বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তারের নেতৃত্বে বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগরীর বংশাল এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বিএসটিআই’র অনুমোদন ছাড়া অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠানের কসমেটিকস পণ্য নকল করে বিক্রি করায় মো. মামুন মিয়ার কারখানায় অভিযান পরিচালনা করা হয়।  এ সময় বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের মালামাল জব্দ করা হয়। 

কারখানার মালিক মো. মামুন মিয়াকে গ্রেফতার করে তিন মাসের সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা করা হয়।  এছাড়া বিএসটিআই’র ফিল্ড অফিসার রাশেদ আল মামুন বাদী হয়ে এ বিষয়ে মামলা দায়ের করেন।

এসময় মোবাইল কোর্টের মাধ্যমে এক ট্রাক নকল কসমেটিকস জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা।  অভিযানে কসমেটিকস তৈরির কাঁচামাল, লেবেল, বিপুল সংখ্যক খালি বোতল, বিভিন্ন কালার ও ফ্লেভারের পারফিউমও জব্দ করা হয়।

 

ঢাকা/হাসিবুল/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়