ঢাকা     বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৯ ১৪২৭ ||  ২২ জ্বিলহজ্জ ১৪৪১

করোনা কেড়ে নিলো আরও ৪১ প্রাণ, ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৩৬০

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪০, ৯ জুলাই ২০২০  
করোনা কেড়ে নিলো আরও ৪১ প্রাণ, ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৩৬০

মহামারি করোনাভাইরাসের এখনো কার্যকর কোনো প্রতিষেধক আবিষ্কার হয়নি। এরইমধ্যে বিশ্বে আক্রান্ত প্রায় ১ কোটি ২২ লাখ এবং মৃত্যু সাড়ে ৫ লাখ ছাড়িয়েছে। বিভিন্ন দেশের বিজ্ঞানিরা প্রতিষেধক আবিষ্কারের দাবি করলেও বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে কোনো ঘোষণা দেওয়া হয়নি।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ২৩৮ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৩৬০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৭৫  হাজার ৪৯৪ জনে।

বুধবার (৮ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৭০৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৪ হাজার ৫৪৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৮.১৭ শতাংশ। নতুন করে সারা দেশে থেকে ১৫ হাজার ৮৬২ জনের নমুনা সংগ্রহ করা হয়। ৭৬টি ল্যাবে ১৫ হাজার ৬৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ০৪ হাজার ৭৮৪ জনের নমুনা।
 

শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১.২৮ শতাংশ জানিয়ে তিনি বলেন, নিহতদের মধ্যে ২৯ জন পুরুষ, ১২ জন নারী। এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন  ১ হাজার ৭৭০ জন পুরুষ ও ৪৬৮ জন নারী।

২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে ১২ জন ঢাকা বিভাগের, ১৪ জন চট্টগ্রামের, খুলনা বিভাগের ৬ জন, সিলেট, ময়মনসিংহ ও রাজশাহী দুইজন করে ও রংপুর বিভাগের তিনজন মারা গেছে।

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে নয়জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।

গত ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা যান ৩৮ জন এবং বাসায় ৩ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৮৭৯ জনকে। বর্তমানে আইসোলেশনে  রয়েছে ১৭ হাজার ৭৬৭ জন।


মামুন/এসএম

 

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়