ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

‘রিজেন্ট-জেকেজিকাণ্ড বিশ্বে বাংলাদেশকে কলঙ্কিত করেছে’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৬, ১৩ জুলাই ২০২০  

করোনার পরীক্ষার নামে ভুয়া রিপোর্ট দিয়ে রিজেন্ট হাসপাতাল ও জেকেজি গোটা বিশ্বে বাংলাদেশকে কলঙ্কিত করেছে বলে মন্তব্য করেছেন নিরাপদ খাদ্য ও ভোক্তা অধিকার আন্দোলন বাংলাদেশের প্রধান নির্বাহী কামরুজ্জামান বাবলু।

সোমবার (১৩ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে নিরাপদ খাদ্য ও ভোক্তা অধিকার আন্দোলনের উদ্যোগে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিম এবং জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা দম্পতির ভুয়া করোনা রিপোর্টে প্রতারণার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, পৃথিবীর অন্য কোনো দেশে এমন ন্যাক্কারজনক ও নজিরবিহীন ঘটনা ঘটেছে বলে মনে হয় না।  বাংলাদেশ এই ইতিহাস তৈরি করেছে।

তিনি ভুয়া করোনা রিপোর্টে প্রতারণার শিকার ব্যক্তিদের আর্থিক ক্ষতিপূরণ দেওয়া, তাদের প্রয়োজনে পুনপরীক্ষার ব্যবস্থা ও ভুয়া করোনা রিপোর্টকাণ্ডে জড়িত ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি ও দুর্নীতিমুক্ত স্বাস্থ্যখাত নিশ্চিতের দাবি জানান।

কামরুজ্জামান বাবলু স্বাস্থ্যখাতের দুর্নীতিবাজদের আইনের আওতায় এনে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি জানিয়ে বলেন, করোনা মহামারি আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে দেশের স্বাস্থসেবা কোন পর্যায়ে আছে। এখনই সময় স্বাস্থ্যখাতের উন্নয়ন করার। অন্যথায় দেশে আরও বড় বিপদের সম্মুখীন হবে।

বিপ্লবী ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক বলেন, সরকারের প্রভাবশালী মহলের ছত্রছায়ায় সাহেদ, সাবরিনারা তাদের অপকর্ম করেছে। তারা মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। এভাবে দেশ চলতে পারে না।

ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া বলেন, সাহেদের রিজেন্ট হাসপাতাল ও ডা. সাবরিনা দম্পতির জেকেজি হেলথ কেয়ার ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গা থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষা না করেই হাজার হাজার নিরীহ মানুষকে ভুয়া করোনার রিপোর্ট দিয়েছে।  তাদের এ অপকর্মের দায়ে লাখ লাখ প্রবাসী শ্রমিক ও অভিবাসী আজ কর্মহীন হয়ে পড়ার আশঙ্কা সৃষ্টি হয়েছে।

আয়োজক সংগঠনের প্রধান নির্বাহী কামরুজ্জামান বাবলুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আজম, সিনিয়র সহ-সভাপতি শহীদুল ইসলাম, অর্থ সম্পাদক নোমান মোশাররফ, প্রচার সম্পাদক মাহমুদুর রহমান খান বাপ্পী, দফতর সম্পাদক আব্দুল আজিজ, সমাজকল্যাণ সম্পাদক ঈমাম হাসান।

 

ঢাকা/ হাসিবুল/জেডআর

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়