ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘প্রশাসনের উদাসীনতায় বিটিসিএল কর্মীদের চাকরি স্থায়ী হচ্ছেনা’

মিথুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ২২ ডিসেম্বর ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘প্রশাসনের উদাসীনতায় বিটিসিএল কর্মীদের চাকরি  স্থায়ী হচ্ছেনা’

বিটিসিএল- এর লোগো

নিজস্ব প্রতিবেদক : সরকার ঘোষণা দিলেও প্রশাসনের উদাসীনতায় বিটিসিএল-এর মাস্টাররোল কর্মচারিদের চাকরি স্থায়ীকরণ  হচ্ছে না বলে অভিযোগ করেছে বাংলাদেশ টেলিকমিউনিকেশান কোম্পানি লিমিটেডের মাস্টাররোল শ্রমিক কর্মচারি কল্যান সমিতি।

 

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গির হোসেন বলেন, ‘প্রতিবছরই স্থায়ী কর্মচারিদের পদ শূন্য হলেও, নতুন নিয়োগ দেয়া হচ্চে না। কাজের স্বার্থে এবং প্রযুক্তিগত উন্নয়নের লক্ষ্যে প্রয়োজন অনুযায়ী ক্যাজুয়াল শ্রমিক নিয়োগ দেয়া হচ্ছে।’

 

তিনি বলেন, আমরা যখন ক্যাজুয়াল শ্রমিক হিসেবে যোগদান করি- তখন আমাদের আশ্বাস দেয়া হয়েছিল চাকরি স্থায়ীকরণ করা হবে। এরপর ২০০৮ সালে আমাদের আবেদন বিবেচনা করে বিটিসিএল ১ হাজার ৮৫৭ জনের একটি তালিকা প্রকাশ করে। কিন্তু প্রশাসনের উদাসীনতায় এখনো স্থায়ী নিয়োগ বাস্তবায়ন হয়নি।

 

পরবর্তীতে ২০১৩ সালে আমাদের আবেদনের প্রেক্ষিতে সকল ক্যাজুয়াল কর্মচারিকে স্থায়ী করার লক্ষে  মাস্টাররোল কর্মচারিতে রূপান্তরিত করা হয়।

 

তিনি আরো বলেন, ‘আমরা মাস্টাররোল কর্মচারিরা দীর্ঘ ১৬-১৭ বছর ধরে কাজ করে দক্ষতা ও অভিজ্ঞতা থাকা স্বত্ত্বেও প্রশাসনের খামখেয়ালিপনা ও স্বেচ্ছাচারিতার কারণে স্থায়ী নিয়োগ পাচ্ছি না। তাছাড়া আমারা অতি ঝুঁকিপূর্ণ কাজ করা সত্তেও আমাদের বেতন মাত্র ৭ হাজার ৮৭৮ টাকা।

 

এ সময় আর কালক্ষেপন না করে বিটিসিএল-এর সকল মাস্টাররোল কর্মচারির চাকরি স্থায়ী করার দাবি জানান সংগঠনের নেতারা।

 

সংগঠনের সভাপতি ইকবাল হোসেন তুহিন, সদস্য আবদুল হালিমসহ অন্যরা এ সময় উপস্থিত ছিলেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ ডিসেম্বর ২০১৪/মিথুন/সুমন  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়