ঢাকা     শনিবার   ৩১ আগস্ট ২০২৪ ||  ভাদ্র ১৬ ১৪৩১

শ্যামলী, কল্যাণপুর, মিরপুরে মিলছে না গণপরিবহন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ১৮ জুলাই ২০২৪  
শ্যামলী, কল্যাণপুর, মিরপুরে মিলছে না গণপরিবহন

কমপ্লিট শাটডাউনে নগরবাসী বাসা থেকে বের হলেও রাস্তায় মিলছে না গণপরিবহন। রাজধানীর শ্যামলী, কল্যাণপুর এবং মিরপুরের সড়কগুলোতে বিআরটিসি ছাড়া অন্য কোনও গণপরিবহন নেই। ফলে বাধ্য হয়েই পায়ে হেঁটে এবং বাড়তি ভাড়ায় রিকশা ও সিএনজিতে যাতায়াত করছেন মানুষ। এসব এলাকায় আওয়ামী-যুবলীগের নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা গেছে। বেলা ১১টার দিকে স্থানীয় সংসদ সদস্য মাইনুল হোসেন খান নিখিলকেও মাঠে দেখা গেছে।

এসব এলাকায় মার্কেটের কিছু দোকান খুললেও অধিকাংশ দোকান বন্ধ। মিরপুরের সব গার্মেন্টস-কারখানা যথারীতি সকাল ৮টায় খুলেছে। তবে, ফুটপাতের হকাররা কোনও দোকান খোলেননি। কিছু দোকানের মালিক-কর্মচারী দোকানে এলেও দোকান না খুলে সামনে দাঁড়িয়ে ছিলেন।

বেলা বাড়ার সঙ্গে কিছু দোকানপাট খুললেও মিরপুর-১০ নম্বরে শিক্ষার্থীদের অবস্থান এবং পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনায় মিরপুর-২ ও ১ নম্বর এলাকায়ও অস্থিরতা বিরাজ করতে দেখা যায়।

মিরপুর এলাকা থেকে গুলিস্তান, মতিঝিল, নিউ মার্কেট, সায়েদাবাদে যাতায়াত করা অধিকাংশ গাড়ি ছাড়তে দেখা যায়নি। মিরপুর-১০ এর গোল চত্বর থেকে ২ নম্বর মোড় পর্যন্ত পার্ক করে রাখা হয়েছে অনেক বাস।

কোটা সংস্কার আন্দোলনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হামলা ও শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে এবং হামলাকারীদের শাস্তি, নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত ও সরকারি চাকরিতে কোটা সংস্কারের এক দফা দাবিতে বৃহস্পতিবার (১৮ জুলাই) সারা দেশে কমপ্লিট শাটডাউনের ঘোষণা দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

ঢাকা/হাসান/এনএইচ

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়