ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

সার্ভে ডিপ্লোমা প্রকৌশলীদের বেতন ১০ম গ্রেডে উন্নীত করার দাবি

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৯, ২৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২২:১০, ২৭ সেপ্টেম্বর ২০২৪
সার্ভে ডিপ্লোমা প্রকৌশলীদের বেতন ১০ম গ্রেডে উন্নীত করার দাবি

সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, দপ্তর, অধিদপ্তর ও সংস্থায় কর্মরত ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং (সার্ভেয়িং) টেকনোলজি পাসকৃত সার্ভেয়ার ও সমপদে কর্মরতদের বেতন স্কেল ১০ম গ্রেডে উন্নীত করার আহ্বান জানিয়েছে ডিপ্লোমা প্রকৌশলীদের সংগঠন ‘ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ’ (আইডিইবি)। সুপারিশের চিঠি ইতোমধ্যে ভূমি মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয়ে পৌঁছে দেওয়া হয়েছে।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

আইডিইবি অর্ন্তবর্তীকালীন কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য সচিব প্রকৌশলী কাজী সাখাওয়াত হোসেন স্বাক্ষরিত চিঠিতে সার্ভে ডিপ্লোমা প্রকৌশলীদের ১০ম গ্রেড প্রদানের যৌক্তিকতা তুলে ধরা হয়েছে। একই দাবিতে আন্দোলন চলছে। দাবি বাস্তবায়ন না হলে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে কর্মরত সার্ভেয়ারগণের কর্মের মনোনিবেশের অভাবে সরকারের উন্নয়ন প্রকল্পসহ জনগণের দোরগোড়ায় ভূমি সেবা প্রদান স্থবির হয়ে যাওয়ার আশঙ্কার কথা জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে বৈষম্য নিরসনের দাবি বাস্তবায়িত না হলে আগামী পহেলা অক্টোবর থেকে লাগাতর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেয় বৈষম্যবিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-পেশাজীবি অধিকার বাস্তবায়ন পরিষদ। এর আগে তারা বর্তমান সরকারের প্রধান উপদেষ্টা ও অন্যান্য উপদেষ্টাদের কাছে স্মারকলিপি প্রদান এবং মানববন্ধন ও সমাবেশের কর্মসূচি পালন করেছে।

আসাদ//


সর্বশেষ

পাঠকপ্রিয়