ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

৩ দিনের মধ্যে জনকণ্ঠ সাংবাদিকদের বকেয়া পরিশোধের দাবি

এস খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০১ ৯:৫২:২৮ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০২ ১১:০১:২০ এএম
৩ দিনের মধ্যে জনকণ্ঠ সাংবাদিকদের বকেয়া পরিশোধের দাবি

নিজস্ব প্রতিবেদক : আগামী তিন দিনের মধ্যে জনকণ্ঠের সাংবাদিক-কর্মচারীদের সকল বকেয়া বেতন পরিশোধের দাবি জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন (জনকণ্ঠ ইউনিট) ও দৈনিক জনকণ্ঠ সাংবাদিক কর্মচারী ঐক্য পরিষদ।

সোমবার জনকণ্ঠ কার্যালয়ে ইউনিট ও ঐক্য পরিষদের জরুরি বৈঠক থেকে এ দাবি জানান নেতৃবৃন্দ। এর আগে বকেয়া বেতন ভাতার দাবিতে সোমবার তিন ঘণ্টা (বিকেল ৪টা-সন্ধ্যা ৭টা) কর্মবিরতি পালন করেন সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীরা।

বৈঠকের পর সোমবার রাতে দৈনিক জনকণ্ঠ মালিক কর্তৃপক্ষকে একটি চিঠি দেওয়া হয়। এতে বলা হয়, ২ অক্টোবর মঙ্গলবার থেকে ৪ অক্টোবর বৃহস্পতিবারের মধ্যে সকল বকেয়া পাওনা পরিশোধ করতে হবে। এ সময়ের মধ্যে দাবি পূরণ না হলে শুক্রবার থেকে লাগাতার কর্মবিরতি পালন করা হবে।

এ ছাড়া দাবি আদায়ে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন বেলা ৪টা থেকে ৬টা পর্যন্ত কর্মবিরতি পালন করার সিদ্ধান্ত হয় বৈঠকে। 



উল্লেখ্য, এর আগেও বেকয়া বেতন পরিশোধের জন্য কর্তৃপক্ষ কয়েকদফা সময় নিয়ে প্রতিশ্রুতি পূরণ করেনি বলে অভিযোগ করেন পত্রিকাটির সাংবাদিক-কর্মচারীরা। 

তারা বলেন, ‘আমাদের ২৬ মাসের বেতন বকেয়া পড়েছে। মালিকপক্ষ তিন দফা সময় নিয়েও বেতন পরিশোধ করেননি। সবশেষ সেপ্টেম্বর মাসের মধ্যে সব বকেয়া পরিশোধ করা হবে বলে সময় নেন মালিক ও সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদ। গতকাল সেপ্টেম্বর মাস শেষ হলেও কোনো বকেয়া পরিশোধ করা হয়নি।’

বৈঠকে ইউনিট চীফ রাজন ভট্টাচার্যের সভাপতিত্বে বক্তব্য রাখেন- মনোজ বড়–য়া, শংকর কুমার দে, মজিবুর রহমান, উত্তম চক্রবর্তী, হাসানুজ্জামান তরুণ, শরিফুল ইসলাম, বিভাষ বাড়ৈ, মিথুন আশরাফ, মোরসালিন মিজান, নিখিল মানকিন, জাহিদুল আলম জয়, ওয়াজেদ হিরা, শমশের সৈয়দ, খন্দকার হাফিজুর রহমান (বিপ্লব রেজা), তৌফিক অপু, আবুল কালাম আজাদ, এনামূল হক, নুর ইসলাম, আকিলুজ্জামান ইনু, গোলাম মোস্তফা, খোকন গুণ, নিয়াজ আহমেদ লাবু, তোফাজ্জল হোসেন, আনিস, আনোয়ারুল আলম সাজু, মশিউর রহমান খান, মো. আফজাল হোসেন, মনোয়ার হোসেন। 

এছাড়াও ডেপুটি ইউনিট চীফ পলাশ চন্দ্র দাশ, সাংবাদিক কর্মচারী ঐক্য পরিষদের আহ্বায়ক এম হায়দার খান, যুগ্ম আহ্বায়ক রশিদ মামুন বক্তব্য রাখেন। 



রাইজিংবিডি/ঢাকা/১ অক্টোবর ২০১৮/এস খান/এনএ

ইউটিউব সাবস্ক্রাইব করুন