ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

খুলনায় শেষ সেশনে বরিশালের প্রতিরোধ

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০৮ ৫:৪৭:৪১ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০৮ ৭:৫৯:০৩ পিএম
খুলনায় শেষ সেশনে বরিশালের প্রতিরোধ
খুলনায় চলছে ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের খেলা || ছবি : মিলটন আহমেদ

আব্দুল্লাহ এম রুবেল : ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনের প্রথম দুই সেশন ভালো কেটেছে খুলনার। তবে নুরুজ্জামানের ব্যাটে শেষ সেশনে প্রতিরোধ গড়েছে বরিশাল।

আব্দুর রাজ্জাক, আল আমিন  ও মেহেদী হাসানের দারুণ বোলিংয়ে সোমবার প্রথম দুই সেশনে বরিশাল ৭ উইকেট হারালেও দিনের শেষ সেশনে দারুণ প্রতিরোধ গড়েছে তারা। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম দিন শেষে বরিশাল বিভাগ ৮ উইকেট হারিয়ে ২৬৬ রান সংগ্রহ করেছে।

দিনের শুরুটা ছিল খুলনার। টস জিতে এদিন বরিশালকে আগে ব্যাটিংয়ে পাঠান খুলনার অধিনায়ক আব্দুর রাজ্জাক। ব্যাট করতে নেমে শাহরিয়ার নাফীস ও রাফসান মাহমুদের উদ্বোধনী জুটিতে ৪১ রান সংগ্রহ করে বরিশাল। রাফসানকে আউট করে এ জুটি ভাঙেন খুলনার স্পিনার মেহেদী।
 


ভালো খেলতে থাকা শাহরিয়ার নাফীসকে লাঞ্চের আগেই ফিরিয়ে দেন খুলনার আরেক স্পিনার আফিফ হোসেন ধ্রুব। আউট হওয়ার আগে শাহরিয়ার করেন ৪১ রান। ৭৯ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। প্রথম সেশনে তিনটি ক্যাচ ফেলে খুলনার ফিল্ডাররা।

লাঞ্চের পর ব্যাটিংয়ে নেমে বড় বিপর্যয়ে পড়ে বরিশাল। এই সেশনে তারা ৫টি উইকেট হারায়। খুলনার বোলারদের দারুণ বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। যদিও একপ্রান্ত আগলে রেখে রানের চাকা সচল রেখেছিলেন সোহাগ গাজী। এই সোহাগ গাজীও ফেরেন চা বিরতির আগে। সোহাগ গাজী করেন ৩৮ রান। ৩৯ বল খেলে ৫টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারির সাহায্যে ইনিংসটি খেলেন তিনি।

প্রথম দুই সেশন খুলনার হলেও শেষ সেশনটা নিজের করে নেয় বরিশাল। ৭ উইকেটে ১৭৩ থেকে ৮ উইকেটে ২৬৬ রান করে দিন শেষ করে বরিশাল। এ সময় সপ্তম উইকেট জুটিতে নুরুজ্জামান ও সালমান মিলে যোগ করেন ৬৩ রান। সালমানকে ৩০ রানে ফিরিয়ে এ জুটি ভাঙেন রাজ্জাক। আর অষ্টম উইকেট জুটিতে নুরুজ্জামান ও মনির মিলে করেন ৩৫ রান।
 


দারুণ ব্যাট করে ৪৮ রানে অপরাজিত আছেন নুরুজ্জামান। তার ১১৫ বলের ইনিংসে আছে ৩টি বাউন্ডারি। আর মনির অপরাজিত আছেন ২১ রানে।

খুলনার হয়ে এদিন সবচেয়ে সফল বোলার অধিনায়ক রাজ্জাক। ১০৩ রান খরচায় ৩ উইকেট নেন অভিজ্ঞ এই স্পিনার। এ ছাড়া দুটি করে উইকেট নেন আল আমিন ও মেহেদী হাসান। একটি উইকেট নেন আফিফ হোসেন।



রাইজিংবিডি/খুলনা/৮ অক্টোবর ২০১৮/আব্দুল্লাহ এম রুবেল/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন