ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শুভাগতর সেঞ্চুরি, সানজামুলের ৭ উইকেট

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৯, ৩০ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শুভাগতর সেঞ্চুরি, সানজামুলের ৭ উইকেট

প্রথম শ্রেণির ক্রিকেটে দশম সেঞ্চুরি পেয়েছেন শুভাগত হোম। ছবি: একে আজাদ

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগে নিজের প্রথম সেঞ্চুরির স্বাদ পেয়েছেন শুভাগত হোম। তবে আরো একবার সেঞ্চুরির কাছে গিয়ে আক্ষেপ নিয়ে ফিরেছেন নাঈম ইসলাম।

বগুড়ায় ঢাকা মেট্রোর বিপক্ষে আজ দ্বিতীয় দিনে সেঞ্চুরি তুলে নিয়েছেন ঢাকা বিভাগের ব্যাটসম্যান শুভাগত।

প্রথম দিনের ৯ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমেছিলেন শুভাগত। ডানহাতি ব্যাটসম্যান ফিফটি পূর্ণ করেন ৪৯ বলে।



সেঞ্চুরি থেকে ১১ রান দূরে থেকে লাঞ্চ বিরতিতে গিয়েছিলেন শুভাগত। বিরতির পর ফিরেই তিন অঙ্ক ছুঁয়ে ফেলেন। ১১৮ বলে সেঞ্চুরি করতে ৭টি চার ও ৫টি ছক্কা হাঁকান তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার দশম সেঞ্চুরি।

আগের দিন ১৬৩ রানে ৩ উইকেট হারানোর পর তাইবুর রহমানকে নিয়ে জুটি বেঁধেছিলেন শুভাগত। আজ তাইবুর ৫৬ রান করে আরাফাত সানীর বলে বোল্ড হলে ভাঙে ১৫৭ রানের বড় জুটি।

পরের ওভারে শহিদুল ইসলামের বলে উইকেটরক্ষক জাবিদ হোসেনকে ক্যাচ দিয়ে ফেরেন শুভাগতও। ১৪৬ বলে ৭ চার ও ৫ ছক্কায় ১০৬ রান করেন ৩১ বছর বয়সি ব্যাটসম্যান।



অন্যদিকে রংপুরে রাজশাহীর বিপক্ষে ৮৯ রান করে আউট হয়েছেন রংপুরের ব্যাটসম্যান নাঈম। তিনি আজ দ্বিতীয় দিন শুরু করেছিলেন ৬৩ রান নিয়ে। ২৬৮ বলে ১০ চারে ইনিংসটি সাজান নাঈম। প্রথম ইনিংসে রংপুর অলআউট হয়েছে ৩৩৬ রানে।

৮৯ রানে ৭ উইকেট নিয়েছেন রাজশাহীর সানজামুল ইসলাম। প্রথম শ্রেণির ক্রিকেটে এ নিয়ে ১৪তম বার পাঁচ উইকেট পেলেন ২৮ বছর বয়সি বাঁহাতি এই স্পিনার।

নাঈম এর আগে প্রথম রাউন্ডে দ্বিতীয় ইনিংসে ৯২ রানে আউট হয়েছিলেন। সে ম্যাচে প্রথম ইনিংসে অবশ্য অপরাজিত সেঞ্চুরি করেছিলেন বাংলাদেশের হয়ে ৮টি টেস্ট খেলা ৩১ বছর বয়সি ব্যাটসম্যান।




রাইজিংবিডি/ঢাকা/৩০ অক্টোবর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়