ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রথম দিন শেষে খুলনা ২১৭/৮

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১১-০৫ ৬:১৫:২৭ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৫ ৯:৪১:৩১ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ তথা শেষ রাউন্ডে মুখোমুখি হয়েছে রংপুর বিভাগ ও খুলনা বিভাগ। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে খুলনা বিভাগ টস হেরে ব্যাট করতে নেমে ৭৪ ওভারে ৮ উইকেট হারিয়ে ২১৭ রান তুলে প্রথম দিন শেষ করেছে। ক্রিজে আছেন মইনুল ইসলাম (৪৮) ও আব্দুল হালিম (৩)। তারা দুজন মঙ্গলবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন।

সোমবার বগুড়ায় ব্যাট করতে নেমে ২ রানেই প্রথম উইকেট হারায় খুলনা। কোনো রান না করেই ফিরে যান মেহেদী হাসান। ২৯ রানের মাথায় সৌম্য সরকারও রবিউল হকের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। সৌম্যর ব্যাট থেকে আসে ২৬টি রান। দলীয় ৩৪ রানের মাথায় এনামুল হক বিজয় সাজেদুলের বলে দিশেহারা হয়ে ফিরে যান। ১ রানের বেশি করতে পারেননি এনামুল।



এরপর তুষার ইমরান ও আফিফ হোসেন কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। কিন্তু দলীয় ৬৬ রানের মাথায় রবিউল হকের বলে রাকিন আহমেদের হাতে ক্যাচ দিয়ে আফিফ ফিরে গেলে ভাঙে তাদের ক্ষুদ্র প্রতিরোধ। আফিফ ২২ রান করেন। সেখান থেকে তুষারের সঙ্গে নুরুল হাসান সোহান দলীয় সংগ্রহকে ১০০ পর্যন্ত টেনে নেন। এই রানে দুর্ভাগ্যজনকভাবে রান আউটে কাটা পড়েন ইনফর্ম ব্যাটসম্যান তুষার ইমরান (১৯)।

১১৭ রানে ফিরে যান সোহানও। তার ব্যাট থেকে আসে ৩৬টি রান। সেখান থেকে জিয়াউর রহমান ও মইনুল ইসলাম ৮৮ রানের জুটি গড়ে দলীয় সংগ্রহকে নিয়ে যান ২০৫ পর্যন্ত।  এই রানে জিয়াউর রহমান তানবির হায়দারের বলে ধীমান ঘোষের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন। জিয়াউর করেন ৪০টি রান। ২০৮ রানের মাথায় ১ রান করে আউট হন আব্দুর রাজ্জাক। এরপর মইনুল ও আব্দুল হালিম মিলে বাকি সময়টুকু পার করেন। তাতে দিন শেষে খুলনার সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ২১৭।



বল হাতে রংপুরের রবিউল হক ৩টি, তানবির হায়দার ২টি ও সাজেদুল ইসলাম ২টি উইকেট নেন।



রাইজিংবিডি/ঢাকা/৫ নভেম্বর ২০১৮/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন