ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

শেষের শুরুতে রাজিনের ফিফটি

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১১-০৫ ৬:৫৭:১১ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৫ ১০:১২:০৮ পিএম
৬৭ রান করে আউট হয়েছেন রাজিন সালেহ। ছবি: সাজ্জাদ শাকিল

ক্রীড়া প্রতিবেদক : এই ম্যাচ দিয়েই পেশাদার ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানবেন। রাজিন সালেহর শেষের শুরুটা হলো ফিফটি দিয়ে।

ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডে ঢাকা বিভাগের বিপক্ষে প্রথম ইনিংসে ৬৭ রান করেছেন রাজিন। দ্বিতীয় স্তরের এই ম্যাচে প্রথম দিনের ৯১ ওভারে ৬ উইকেটে ২২০ রান করেছে সিলেট। জাকের আলী ৪০ ও এনামুল হক জুনিয়র ১৪ রানে অপরাজিত আছেন।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে সোমবার সকালে টস জিতে ব্যাটিং নিয়েছিল সিলেট। তাদের শুরুটা যদিও ভালো হয়নি। ৪০ রানের মধ্যেই ফেরেন ওপরের দিকের তিন ব্যাটসম্যান ইমতিয়াজ হোসেন (১৪), শাহনাজ আহমেদ (১০) ও জাকির হাসান (১৫)।

এরপরই রাজিনের লড়াই শুরু। চতুর্থ উইকেটে অলোক কাপালির সঙ্গে ৪০, পঞ্চম উইকেটে শাহানুর রহমানের সঙ্গে ৬২, ষষ্ঠ উইকেটে জাকেরের সঙ্গে ৪২ রানের জুটিতে দলকে এগিয়ে নেন তিনি। কাপালি ২৮ ও শাহানুর করেন ২৯ রান।



দেখেশুনে খেলে ১৬৬ বলে ফিফটি করা রাজিনের সামনে ছিল সেঞ্চুরির ভালো সুযোগ। কিন্তু ৬৭ রান করে শাহাদাত হোসেনের বলে নাজমুল হোসেন মিলনকে ক্যাচ দিয়ে সেঞ্চুরির সুযোগ হারান তিনি। ২০১ বলে ৭ চার ও এক ছক্কায় ইনিংসটি সাজান ৩৪ বছর বয়সি এই ব্যাটসম্যান।

রাজিনের বিদায়ের পর দিনের শেষ প্রায় ১১ ওভারে আর কোনো বিপদ হতে দেননি জাকের ও এনামুল জুনিয়র। সপ্তম উইকেটে ৩৬ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন এই দুজন।

প্রথম দিনে ঢাকার হয়ে শাহাদাত ও শুভাগত হোম নিয়েছেন ২টি করে উইকেট। একটি উইকেট পেয়েছেন মোশাররফ হোসেন রুবেল।



রাইজিংবিডি/ঢাকা/৫ নভেম্বর ২০১৮/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন