ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মজিদের সেঞ্চুরিতে দ্বিতীয় দিন ঢাকার

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১১-০৬ ৬:৫৫:৩০ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৬ ৬:৫৫:৩০ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় দিন শেষে সিলেট বিভাগের বিপক্ষে শক্ত অবস্থানে রয়েছে ঢাকা বিভাগ।

জাতীয় ক্রিকেট লিগে কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমিক গ্রাউন্ডে মুখোমুখি হয়েছে সিলেট ও ঢাকা বিভাগ। ষষ্ঠ রাউন্ডে দ্বিতীয় স্তরের এ ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে ২৩৮ রানে আজ অলআউট হয়েছে সিলেট বিভাগ। জবাবে আবদুল মজিদের সেঞ্চুরিতে ৪ উইকেটে ২৩৬ রান করে আজ দিনের খেলা শেষ করেছে ঢাকা বিভাগ। তৃতীয় দিনে ব্যাটিং নামার আগে সিলেটের চেয়ে মাত্র ২ রান পিছিয়ে ঢাকা বিভাগ।

হাতে ৪ উইকেট নিয়ে গতকালের করা ২২০ রান নিয়ে আজ দ্বিতীয় দিনের ব্যাটিং শুরু করে সিলেট। ৪০ রানে অপরাজিত থাকা জাকের আলী আজ ৫৫ রান করে শেষপর্যন্ত অপরাজিত ছিলেন। তার সঙ্গে ১৪ রান নিয়ে ব্যাটিংয়ে নামা এনামুল হক জুনিয়র গতকালের সঙ্গে কোনো রান যোগ করার আগেই প্যাভিলিয়নে ফেরেন। শেষপর্যন্ত ২৩৮ রান করে অলআউট হয়েছে সিলেট বিভাগ।

বল হাতে ঢাকা বিভাগের হয়ে শাহাদাত হোসেন সর্বোচ্চ ৩টি উইকেট পান। এছাড়া দুটি করে উইকেট পান মোশাররফ হোসেন, শুভাগত হোম ও সাইফ হাসান।

জবাবে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৪ রানে সাজঘরে ফেরেন ঢাকার ওপেনার রনি তালুকদার। ব্যক্তিগত ১৯ রানে ইমরান আলীর বলে ইমতিয়াজের হাতে ধরা পড়েন তিনি। তবে ঢাকার হয়ে সেঞ্চুরির দেখা পান আরেক ওপেনার আবদুল মজিদ। ২১৬ বলে ৮ চার ও ৫ ছক্কায় ১০৪ রানের পর রিটায়ার্ড হার্ট হয়েছেন তিনি।

এছাড়া ঢাকা বিভাগের হয়ে রকিবুল হাসান ৪০ ও শুভাগত হোম ৩০ রান করে আউট হয়েছেন।

বল হাতে সিলেটের হয়ে আজ ‍২টি উইকেট পেয়েছেন এনামুল হক জুনিয়র। একটি করে উইকেট পেয়েছেন ইমরান আলী ও শাহানুর রহমান।



রাইজিংবিডি/ঢাকা/৬ নভেম্বর ২০১৮/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন