ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আল-আমিনের ব্যাটে শক্ত অবস্থানে বরিশাল

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১১-০৬ ৭:০৩:১৩ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৬ ৭:০৩:১৩ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডের প্রথম ইনিংসে মাত্র ৯৭ রানে অলআউট হয় বরিশাল বিভাগ। এরপর মনির হোসেনের হ্যাটট্রিকে রাজশাহী বিভাগকে তারা আটকে দেয় ১৬০ রানে। প্রথম ইনিংসে সুবিধা করতে না পারলেও দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়েছে বরিশাল বিভাগ। আল-আমিনের ব্যাটে ভর করে ৬ উইকেট হারিয়ে ২৪৬ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে তারা। লিড নিয়েছে ১৮৩ রানের।  ক্রিজে আছেন শামসুল ইসলাম (৪) ও তানভির ইসলাম (৫)।

৯৭ রানে প্রথম ইনিংসে অলআউট হওয়া বরিশালের দ্বিতীয় ইনিংসের শুরুটাও ভালো হয়নি। ১০৪ রান তুলতেই তারা হারিয়ে বসে টপ অর্ডারের চার-চারজন ব্যাটসম্যান। ২৬ রানে সালমান হোসেন ১ রান করে ফিরে যান। ৬৮ রানে ফজলে মাহমুদ ফিরে যান ২৩ রান করে। একই রানে শাহরিয়ার নাফীসও ফিরেন ৩৩ রান করে। আর ১০৩ রানের মাথায় মোসাদ্দেক হোসেন আউট হন ২০ রান করে। সেখান থেকে দলের হাল ধরেন আল-আমিন ও নুরুজ্জামান। তারা দুজন ১২৪ রানের জুটি গড়ে দলকে চালকের আসনে নিয়ে যান। দলীয় ২৩১ রানের মাথায় আল-আমিন আউট হয়ে যান। কিন্তু যাওয়ার আগে ১৩১ বলে ১৭ চারে খেলে যান ৯৭ রানের অনবদ্য ইনিংস। এরপর ২৪০ রানে নুরুজ্জামানও পথ ধরেন আল-আমিনের। তার ব্যাট থেকে আসে ৪৫টি রান। এরপর শামসুল ইসলাম ও তানভির ইসলাম মিলে দিনের বাকি সময়টুকু পার করেন।

 



বল হাতে রাজশাহীর মোহর শেখ ৩টি উইকেট নিয়েছেন। প্রথম ইনিংসে নিয়েছিলেন ৫টি উইকেট।

তার আগে ৬ উইকেট হারিয়ে ১২৪ রান তুলে প্রথম দিন শেষ করা রাজশাহী বিভাগ আজ দ্বিতীয় দিনে ব্যাট করতে নামে। বাকি চারটি উইকেট হারিয়ে দলীয় সংগ্রহে তারা ৩৬ রান যোগ করতে পারে। আগের দিন ৭২ রান করে অপরাজিত থাকা জুনায়েদ সিদ্দিকী আজ ৭৮ রানেই আউট হয়েছেন। তবে ফরহাদ রেজা শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৩২ রানে।

 



বল হাতে বরিশালের মনির হোসেন হ্যাটট্রিকসহ ৫ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন কামরুল ইসলাম রাব্বি ও সোহাগ গাজী।



রাইজিংবিডি/ঢাকা/৬ নভেম্বর ২০১৮/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন