ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মাহমুদউল্লাহকে ছাপিয়ে জাবিদ-শহীদুলের ধ্রুপদী ব্যাটিং

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২২, ১২ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাহমুদউল্লাহকে ছাপিয়ে জাবিদ-শহীদুলের ধ্রুপদী ব্যাটিং

সব চোখে ছিল মাহমুদউল্লাহ রিয়াদের ওপর।  দীর্ঘ চার বছর পর জাতীয় ক্রিকেট লিগে ফিরে মাহমুদউল্লাহ কেমন পারফর্ম করেন তা ছিল দেখার।  হতাশ করেননি জাতীয় দলের এ ক্রিকেটার।  তবে প্রত্যাশা পূরণ করতে পারেননি।  তাকে ছাপিয়ে বরং মিরপুরে আলো ছড়িয়েছেন জাবিদ হোসেন ও শহীদুল ইসলাম।  উইকেটরক্ষক জাবিদ প্রত্যাশা মিটিয়েছেন।  আর টুকটাক ব্যাটিংয়ের সামর্থ্য রাখা শহীদুল দেখিয়েছেন চমক। তাদের দুজনের ধ্রুপদী ব্যাটিংয়ে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে প্রথম ইনিংসে লিড নিয়েছে ঢাকা মেট্রো। 

চট্টগ্রামের ২৯০ রানের জবাবে ঢাকা মেট্রো ৭ উইকেট হারিয়ে তুলেছে ৩৪৯ রান।  শহীদুল ও জাবিদ দুজনই সেঞ্চুরির অপেক্ষায়।  ডানহাতি জাবিদ ৮১ ও  শহীদুল ৮২ রানে অপরাজিত আছেন।  শেষ সেশনে চট্টগ্রামকে কোনো সাফল্য পেতে দেননি দুজন।  ৪৫ ওভার ব্যাটিংয়ে তাদের জুটিতে এসেছে ১৪৮ রান।  শেষ বিকেলে চট্টগ্রামের আক্ষেপ শহীদুলের ক্যাচ।  লং অনে দাঁড়িয়ে শহীদুলের ক্যাচ না ফেললে হয়তো আজই ঢাকা মেট্রোর ইনিংস গুটিয়ে যেত।  লেট অর্ডারের প্রতিরোধে ৫৯ রানের লিড পেয়েছে ঢাকা মেট্রো। 

৬৬ রানে দিন শুরু করেছিল ঢাকা মেট্রো।  আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান শামসুর রহমান শুভর সঙ্গে আজ ব্যাটিংয়ে নামেন মাহমুদউল্লাহ। পায়ে চোট পাওয়ায় বিশ্রামে ছিলেন ঢাকা মেট্রোর অধিনায়ক। শুরুর ৮ বলে মাহমুদউল্লাহ ২ রান নিলেও পরের রান পেতে তাকে খেলতে হয় ২৪ বল।  উইকেটে থিতু হওয়ার পর খোলস থেকে বেরিয়ে আসেন।  এরপর স্বাভাবিক খেলা খেলে রানের চাকা সচল রাখেন।  অপরপ্রান্তে থাকা শুভ হাফ সেঞ্চুরি তুলে এলবিডব্লিউ হন মাসুম খানের বলে।  এরপর দ্রুত ৪ উইকেট হারায় ঢাকা মেট্রো। আল-আমিন (৫), সৈকত আলী (৫), মাহমুদউল্লাহ (৬৩) ও আরাফাত সানী (৬) সাজঘরে ফেরেন। 

মাহমুদউল্লাহ অফস্পিনার রনি চৌধুরীর বল তুলে মারতে গিয়ে লং অফে ক্যাচ দেন মুমিনুলের হাতে।  ২০১ রানে সপ্তম উইকেট হারায় ঢাকা মেট্রো। সেখান থেকে ১৪৮ রানের জুটি গড়ে দলকে লিড নেন জাবিদ ও শহীদুল।  বাংলাদেশে প্রথম শ্রেণির ক্রিকেটে অষ্টম উইকেট জুটিতে সর্বোচ্চ ২২৪ রান করেছিলেন ফরহাদ রেজা ও মুক্তার আলী।  দেখার বিষয় শহীদুল ও জাবিদের জুটি কোথায় গিয়ে থামে।  দশ নম্বরে ব্যাটিংয়ে নেমে শহীদ ও মোশাররাফ হোসেন রুবেলের রয়েছে সেঞ্চুরি। শহীদুল কি পারবেন তিন অঙ্ক ছুঁতে? প্রশ্নের উত্তর জানা যাবে রোববারই।

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়