ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ইমরুলের সেঞ্চুরি, তাইজুলের ৫ উইকেট

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪১, ১৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইমরুলের সেঞ্চুরি, তাইজুলের ৫ উইকেট

ওয়ালটন ২১তম জাতীয় ক্রিকেট লিগে প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন ইমরুল কায়েস। রংপুর বিভাগের বিপক্ষে খুলনার হয়ে আজ সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। এদিকে আজ শেষদিনে ফতুল্লায় রাজশাহীর হয়ে ঢাকা বিভাগের বিপক্ষে ৫ উইকেট পেয়েছেন তাইজুল ইসলাম।

বৃষ্টির কারণে জাতীয় ক্রিকেটে লিগে প্রথম দিনে কোনো বল মাঠে গড়ায়নি। দ্বিতীয় দিন থেকে দেশের চারটি ভেন্যুতে খেলা শুরু হলেও গত ‍দুই দিনে সেঞ্চুরির দেখা পাননি কোনো ব্যাটসম্যান। মিরপুরে তাসামুল হক, জাবিদ হোসেন ও শহিদুল ইসলামরা সেঞ্চুরির কাছে গেলেও শেষপর্যন্ত আক্ষেপ নিয়ে ফেরেন তারা। তবে আজ খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে চলতি আসরের প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন ইমরুল।

প্রথম শ্রেণির ক্রিকেটে এটা ইমরুলের ১৮তম সেঞ্চুরি। তার সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসে সাড়ে তিনশ ছাড়িয়েছে খুলনার সংগ্রহ। ২৯ রানে অপরাজিত থেকে আজ চতুর্থ দিনের খেলা শুরু করেন ইমরুল। সেই ইনিংস টানতে টানতে সেঞ্চুরি পেয়ে যান তিনি।

১৮৩ বলে সেঞ্চুরি পূরণ করেন ইমরুল। ইনিংসের ১০৯তম ওভারে নাসির হোসেনের করা প্রথম বলে বাউন্ডারি মেরে সেঞ্চুরি পূরণ করেন তিনি। তার সঙ্গে ৭ রান নিয়ে আজ ব্যাট করতে নামা সৌম্য সরকার ৩৬ রানে ফিরলেও দলকে একাই টানছেন বাঁহাতি এ ব্যাটসম্যান। 

ফতুল্লায় অপর ম্যাচে তাইজুল ইসলামের ৫ উইকেটের পর নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৫৪ রানে অলআউট হয়েছে ঢাকা বিভাগ। গতকাল দুই উইকেটের পর আজ আরও তিনটি উইকেট নেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে এ নিয়ে ২১তম বারের মতো পাঁচ উইকেট নিলেন বাঁহাতি এ স্পিনার।

 

ঢাকা/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়