ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাইফের সেঞ্চুরি, রনি-রকিবুলের সুযোগ হাতছাড়া

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৫, ১৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাইফের সেঞ্চুরি, রনি-রকিবুলের সুযোগ হাতছাড়া

সেঞ্চুরি করে ফিরছেন সাইফ হাসান। ছবি: রেজাউল করিম

শ্রীলঙ্কায় বাংলাদেশ ‘এ’ দলের হয়ে শেষ ওয়ানডেতে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছিলেন সাইফ হাসান। বাংলাদেশ জিতেছিল সিরিজ। সেই ফর্মটা জাতীয় লিগেও টেনে আনলেন তরুণ ব্যাটসম্যান। নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেই করলেন সেঞ্চুরি।

সাইফ সেঞ্চুরি করলেও রনি তালুকদার ও রকিবুল হাসান সুযোগ হাতছাড়া করেছেন আবার। প্রথম ম্যাচের মতো ফের ফিফটি করে থেমে গেছেন এই দুজন। এই তিনজনের ব্যাটে রংপুরের বিপক্ষে বড় সংগ্রহের পথে আছে ঢাকা বিভাগ।

ওয়ালটন ২১তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে প্রথম দিন শেষে ঢাকার সংগ্রহ ৪ উইকেটে ৩১৪ রান। শুভাগত হোম ৮ ও সুমন খান ২ রানে অপরাজিত আছেন।

প্রথম স্তরের এই ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পতিবার টস জিতে ব্যাট করতে নেমেছিল ঢাকা। ধীরগতিতে শুরু করা আব্দুল মজিদ ও রনি প্রথম ঘণ্টা পার করে দেন নিরাপদেই।

মজিদ অবশ্য প্রথম ম্যাচের মতো এবারও ইনিংস বড় করতে পারেননি। ৫৮ বলে ১৭ রান করা মজিদকে ফিরিয়ে ২০ ওভার স্থায়ী ৬৬ রানের উদ্বোধনী জুটি ভাঙেন বাঁহাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ।

লাঞ্চের আগে রনি তুলে নেন ফিফটি, ৭৬ বলে। লাঞ্চের পর আর বেশিক্ষণ টেকেননি তিনি। তাকেও ফেরান শুভ। ১১৪ বলে ১০ চারে রনি করেন ৬৫ রান।

শ্রীলঙ্কা সফরে যাওয়ায় প্রথম রাউন্ডে খেলতে পারেননি সাইফ। তৃতীয় উইকেটে সাইফ ও রকিবুল গড়েন বড় জুটি। চা বিরতির আগেই সাইফ তুলে নেন ফিফটি, বিরতির পর ফিফটি পূর্ণ করেন রকিবুলও। ফিফটির পর রকিবুল বেশিদূর যেতে পারেননি। ৯৩ বলে ৮ চারে করেন ৫৭ রান। তার বিদায়ে ভাঙে ১২৭ রানের জুটি।

রনি-রকিবুলের মতো সাইফ সুযোগ হাতছাড়া করেননি। ১৪৫ বলে তুলে নেন প্রথম শ্রেণির ক্রিকেটে তার চতুর্থ সেঞ্চুরি। ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে ফেরার আগে ১৭৩ বলে ১৩ চার ও ৩ ছক্কায় ডানহাতি ব্যাটসম্যান করেন ১২০ রান।

প্রথম ম্যাচে দুই ইনিংসেই ৮৮ রান করা তাইবুর রহমান এবার ইনিংস বড় করতে পারেননি। শেষ বিকেলে রবিউল হকের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৬৫ বলে করেন ৩৫ রান। দিনের শেষ চার ওভার কাটিয়ে দেন শুভাগত ও সুমন।


ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়