ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আবার নাঈমের ৪ উইকেট, মোসাদ্দেকে রক্ষা বরিশালের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ২০ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবার নাঈমের ৪ উইকেট, মোসাদ্দেকে রক্ষা বরিশালের

ড্রয়ের পথেই এগোচ্ছিল ম্যাচ। হুট করেই পড়ল পাঁচ উইকেট। জমে উঠল ম্যাচ। জয়ের সুবাস পাচ্ছিল চট্টগ্রাম। বরিশাল তখন হারের শঙ্কায়। তবে মোসাদ্দেক হোসেন ও শামসুল ইসলামের সপ্তম উইকেট জুটি উদ্ধার করেছে বরিশালকে। রোমাঞ্চকর লড়াইয়ের পর শেষ পর্যন্ত ড্র-ই হয়েছে দ্বিতীয় স্তরের এই ম্যাচ।

চট্টগ্রামের হয়ে দুই ইনিংসেই আলো ছড়িয়েছেন চোট কাটিয়ে ফেরা নাঈম হাসান। তরুণ এই অফ স্পিনার প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও নিয়েছেন ৪ উইকেট।

ফতুল্লায় দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৫০ রান নিয়ে রোববার শেষ দিন শুরু করেছিল চট্টগ্রাম। আগের দিনই ১৯০ রানে এগিয়ে ছিল তারা। শেষ দিনে তারা ব্যাটিং করেছে আরও ২৮ ওভার, ৬ উইকেটে ১৯৫ রানে ঘোষণা করে ইনিংস।

ওপেনার পিনাক ঘোষ করেন ৫৪ রান। মাহিদুল ইসলাম অঙ্কন করেন ৪৩। অধিনায়ক মুমিনুল হকের ব্যাট থেকে আসে ৩০ রান। ২২ বলে ২৭ রানে অপরাজিত ছিলেন মাসুম খান। বরিশালের কামরুল ইসলাম রাব্বী ৪৩ রানে নেন সর্বোচ্চ ২ উইকেট।

৩৩৬ রানের লক্ষ্য তাড়ায় প্রথম ওভারেই ধাক্কা খায় বরিশাল। ওভারের শেষ বলে রাফসান আল মাহমুদকে ফেরান নাঈম। এরপরই লাঞ্চ বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে দ্বিতীয় উইকেট জুটিতে প্রতিরোধ গড়েন শাহরিয়ার নাফীস ও মোহাম্মদ আশরাফুল। দ্বিতীয় সেশনে আর কোনো উইকেট পড়তে দেননি এই দুজন।

চা বিরতির পর আশরাফুলকে (৬০) ফিরিয়ে ১১৩ রানের জুটি ভাঙেন মাসুম খান। এরপরই নাঈমের ঘূর্ণি। তার বলে ৪২ রানে এলবিডব্লিউ হয়ে ফেরেন আরেক সেট ব্যাটসম্যান শাহরিয়ারও। নোমান চৌধুরী পরপর দুই ওভারে ফেরান নুরুজ্জামান আর সোহাগ গাজীকে। নাঈমের বলে এলবিডব্লিউ অধিনায়ক ফজলে মাহমুদ।

১ উইকেটে ১১৩ থেকে বরিশালের স্কোর তখন ৬ উইকেটে ১২৭। ১৪ রানের মধ্যেই নেই ৫ উইকেট! এরপর মোসাদ্দেক ও শামসুলের সপ্তম উইকেট জুটি উদ্ধার করে বরিশালকে। নাঈমের বলে মোসাদ্দেকের বিদায়ে ৪৭ রানের জুটি ভাঙতেই শেষ হয়ে যায় খেলা। বরিশাল ৭ উইকেটে করে ১৭৪ রান।

এবারের জাতীয় লিগে নিজের প্রথম দুই ইনিংসে দুই অঙ্কে যেতে না পারা মোসাদ্দেক এদিন ৫২ বলে ৩ চার ও এক ছক্কায় করেন ৩৫ রান। ৫০ বলে ১৫ রানে অপরাজিত ছিলেন শামসুল। নাঈম ৫৪ রানে নেন ৪ উইকেট। নোমান ৩৪ রানে নেন ২ উইকেট। একটি উইকেট মাসুম খানের।

দুই ইনিংসে ৯১ ও ৪৩ রান করা মাহিদুল ইসলাম অঙ্কন এবং ম্যাচে ৮ উইকেট নেওয়া নাঈম যৌথভাবে হয়েছেন ম্যাচসেরা।

 

ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়