ঢাকা, শুক্রবার, ৩০ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

তিন দিনেই ইনিংস ব্যবধানে জিতল ঢাকা মেট্রো

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৪ ৩:২২:০৪ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০৪ ৪:৩৫:৫০ পিএম

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে বড় জয় পেয়েছে ঢাকা মেট্রোপলিস। চট্টগ্রাম বিভাগকে তারা হারিয়েছে ইনিংস ও ৬৪ রানের ব্যবধানে। সাদমান ইসলামের অনবদ্য ১৭৮ রানের ইনিংসে ভর করে ঢাকা মেট্রো তাদের প্রথম ইনিংসে ৪০৩ রান সংগ্রহ করে। জবাবে চট্টগ্রাম বিভাগ প্রথম ইনিংসে ৯১ রানে অলআউট হয়। ফলোঅন করতে নেমেও সুবিধা করতে পারেনি। এবার তারা অলআউট হয়েছে ২৪৮ রানে।

সংক্ষিপ্ত স্কোর :

ঢাকা মেট্রো : প্রথম ইনিংস- ৪০৩/১০ (সাদমান ১৭৮ ও আল-আমিন ৮৩; হাসান মাহমুদ ৩/১৮)।

চট্টগ্রাম বিভাগ :

প্রথম ইনিংস- ৯১/১০ (সাদিকুর ২২; শরীফুল্লাহ ৪/৩০ ও তাসকিন ৩/৩৪)।

দ্বিতীয় ইনিংস- ২৪৮/১০ (ইয়াসির ৬৬ ও পিনাক ৫৭; শহীদুল ৪/২৯ ও শরীফুল্লাহ ২/৫৯)।

ফল : ঢাকা মেট্রো ইনিংস ও ৬৪ রানে জয়ী

ম্যাচসেরা : সাদমান ইসলাম।

পয়েন্ট : ঢাকা মেট্রো ১০.৮ ও চট্টগ্রাম ১।

ফলোঅন করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৯৬ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছিল চট্টগ্রাম। পিনাক ঘোষ ৫৫ ও তাসামুল হক ১৪ রান নিয়ে অপরাজিত ছিলেন। আজ সোমবার তৃতীয় দিনের শুরুতেই বিদায় নেন পিনাক। ১০২ রানের মাথায় তাকে ফেরান শরীফুল্লাহ। ৫৭টি রান আসে তার ব্যাট থেকে। এরপর ইয়াসিন আলী ও তাসামুল হক দলের হাল ধরার চেষ্টা করেন। কিন্তু ১৪৮ রানের মাথায় তাসামুলকে আউট করে এই জুটি ভাঙেন নিহাদুজ্জামান।

ষষ্ঠ উইকেটে ইয়াসির ও নাঈম হাসান জুটি বাঁধেন। তারা দুজন দলীয় সংগ্রহকে নিয়ে যান ২১৪ পর্যন্ত। এই রানে সাজঘরে ফেরেন অধিনায়ক ইয়াসির। ১০০ বল খেলে ৭ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৬৬ রান করে বিদায় নেন তিনি। এরপর দ্রুতই বাকি চারটি উইকেট হারায় চট্টগ্রাম। ২৩১ রানের মাথায় সপ্তম, ২৪০ রানের মাথায় অষ্ট, ২৪৮ নামের মাথায় নবম ও একই রানে দশম উইকেট হারায় তারা।

এই ইনিংসে বল হাতে ৪টি উইকেট নিয়েছেন শহীদুল ইসলাম। ২টি করে উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ ও শরীফুল্লাহ। আগের ইনিংসে তাসকিন ৩টি ও শরীফুল্লাহ ৪টি উইকেট নিয়েছিলেন।

১৭৮ রানের ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন ঢাকা মেট্রোর সাদমান ইসলাম।

চলতি জাতীয় ক্রিকেট লিগে এটা ঢাকা মেট্রোর প্রথম জয়। চার রাউন্ড শেষে ১ জয়, ১ হার ও ২ ড্রয়ে ১৭.৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্তরের পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে তারা। সমান ম্যাচ থেকে ২২.৫৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সিলেট ও ২৪.৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বরিশাল বিভাগ।

 

ঢাকা/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন