ঢাকা, রবিবার, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

৭ ছক্কায় সেঞ্চুরি নাদিফের

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৪ ৮:৪৫:৩২ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০৪ ৯:২৩:৪৩ পিএম
ফাইল ছবি

সেঞ্চুরির হাতছানি ছিল তাইবুর রহমান ও শুভাগত হোমের সামনে। এই দুজনের পর সেঞ্চুরি পেয়ে গেছেন ঢাকা বিভাগের অধিনায়ক নাদিফ চৌধুরিও। তিন সেঞ্চুরিতে রাজশাহী বিভাগের বিপক্ষে ঢাকা পেয়েছে বড় লিড।

প্রথম স্তরের এই ম্যাচে সোমবার তৃতীয় দিন ঢাকা তাদের প্রথম ইনিংস ঘোষণা করেছে ৭ উইকেটে ৪৭৫ রানে। লিড পেয়েছে ২৪৫ রানের। দিন শেষে রাজশাহী দ্বিতীয় ইনিংসে ৭৭ রান তুলতেই হারিয়েছে ৩ উইকেট। এখনো ১৬৮ রানে পিছিয়ে আছে তারা।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামের একাডেমি মাঠে ৪ উইকেটে ২৮৪ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছিল ঢাকা। তাইবুর ও শুভাগত নম্বইয়ের ঘরে পৌঁছে গিয়েছিলেন আগের দিনই। এদিন সেঞ্চুরি তুলে নিতে তাদের বেশি সময় লাগেনি।

তাইবুর পেয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটে ষষ্ঠ সেঞ্চুরি, শুভাগতর একাদশ সেঞ্চুরি। তিন অঙ্ক ছোঁয়ার পর অবশ্য দুজনের কেউই ইনিংস আর বড় করতে পারেননি। ১৮০ বলে ১০ চার ও এক ছক্কায় তাইবুর করেন ১০২। ১৮৬ বলে ৮ চার ও এক ছক্কায় শুভাগতর রান ১০৪। দুজনই ফরহাদ রেজার শিকার। পঞ্চম উইকেটে দুজনের জুটি ১৯০ রানের।

অষ্টম উইকেটে সুমন খানের সঙ্গে অবিচ্ছিন্ন ১১৩ রানের জুটি গড়ার পথে প্রথম শ্রেণির ক্রিকেটে সপ্তম সেঞ্চুরি তুলে নেন নাদিফ। সুমন পেয়ে যান ফিফটি। ঢাকা ইনিংস ঘোষণা করে এরপরই। ১৩৮ বলে ৭টি করে চার ও ছক্কায় ১০১ রানে অপরাজিত ছিলেন নাদিফ। ৬৬ বলে ৫ চার ও ৩ ছক্কায় ঠিক ৫০ রানে অপরাজিত থাকেন সুমন।

পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে রাজশাহী দ্বিতীয় ওভারেই হারায় সাব্বির হোসেনকে (১)। ঘণ্টা খানেক পর নাজমুল ইসলাম অপুর একই ওভারে ফেরেন শাখির হোসেন (১৬) ও মিজানুর রহমান (০)। জুনায়েদ সিদ্দিক ৪১ ও নাজমুল হোসেন শান্ত ১৭ রানে অপরাজিত আছেন।


ঢাকা/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন