ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বড় সংগ্রহের পথে বরিশাল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ১৬ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বড় সংগ্রহের পথে বরিশাল

ছবি : জে. খান স্বপন

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের ২১তম আসরের শেষ রাউন্ডে বরিশাল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে বরিশাল বিভাগ ও ঢাকা মেট্রোপলিস। দ্বিতীয় স্তরের এই ম্যাচে বরিশাল বিভাগ টস জিতে ব্যাট করতে নামে। ফজলে মাহমুদের অনবদ্য ১৪১ রানের ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে ৩৩৮ রান তুলে প্রথম দিন শেষ করেছে। ক্রিজে আছেন সালমান হোসেন ৬৯ ও মঈন খান ৩৮ রান নিয়ে। তারা দুজন আগামীকাল রোববার দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন।

সকালে ব্যাট করতে নেমে ৪০ রানের মাথায় প্রথম উইকেট হারায় বরিশাল। আরাফাত সানীর বলে উইকেটরক্ষক জাবিত হোসেনের হাতে ক্যাচ দিয়ে আউট হন আবু সায়েম (১২)। ৮৩ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় বরিশাল। এ সময় তাসকিন আহমেদের বলে উইকেটের পেছনে জাবিতকে ক্যাচ দিয়ে ফেরেন শাহরিয়ার নাফীস। ৭ চারে ৪৪ রানের ইনিংস খেলে যান তিনি। ৯৫ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় ঢাকা। এ সময় আসিফ হাসানের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন শামসুল ইসলাম (১)। ১০১ রানের মাথায় আসিফ হাসানের দ্বিতীয় শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন নুরুজ্জামান (৪)।

সতীর্থরা আসা যাওয়ার মিছিলে থাকলেও ফজলে মাহমুদ ছিলেন অবিচল। ৫১ বল খেলে ৫টি চার ও ২ ছক্কায় অর্ধশত রান পূর্ণ করেন। চা বিরতির পর পূর্ণ করেন সেঞ্চুরিও। ১১৫ বল খেলে ৮টি চার ও ৬ ছক্কায় তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার স্পর্শ করেন। এ যাত্রায় তাকে সঙ্গ দেন সোহাগ গাজী ও সালমান হোসেন। ১৫৫ রানের মাথায় সোহাগ গাজী ফিরে যান ২৩ রান করে। সেখান থেকে সালমানকে নিয়ে ১২৮ রানের জুটি গড়েন ফজলে মাহমুদ। অবশ্য দলীয় ২৮৩ রানের মাথায় সাজঘরে ফেরেন তিনি। ১৬৮ বল খেলে ১০টি চার ও ৮ ছক্কায় ১৪১ রান করে যান। এরপর সালমান ও মঈন খান মিলে ৫৫ রানের জুটি গড়ে দিন শেষ করেন।

বল হাতে ঢাকা মেট্রোর তাসকিন আহমেদ ও আসিফ হাসান ২টি করে উইকেট নিয়েছেন।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়