ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

রকিবুলের ১ রানের আক্ষেপ, জিয়ার ৫ উইকেট

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৪, ১৯ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রকিবুলের ১ রানের আক্ষেপ, জিয়ার ৫ উইকেট

১০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়েছিল দল। এরপর রকিবুল হাসান দলকে প্রায় একাই টেনেছেন। তিনি নিজে গিয়েছিলেন সেঞ্চুরির খুব কাছে। কিন্তু শেষ পর্যন্ত তিন অঙ্ক ছুঁতে পারেননি। ৯৯ রানে হয়েছেন রান আউট! ৫ উইকেট নিয়ে খুলনার লক্ষ্যটা নাগালে রেখেছেন জিয়াউর রহমান।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ১০০ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শুরু করেছিল ঢাকা বিভাগ। কিন্তু জিয়ার তোপে মাত্র ১০ রানেই চার ব্যাটসম্যানকে হারায় তারা। এরপরই প্রতিরোধ গড়েন রকিবুল। পঞ্চম উইকেটে শুভাগত হোমের সঙ্গে গড়েন ৭৬ রানের জুটি।

৫ উইকেটে ১০২ রান নিয়ে আজ শেষ দিন শুরু করেন রকিবুল ও মোহাম্মদ আরাফাত। এই দুজন দলের স্কোর পার করে ফেলেন দুইশ। এরপরই মাত্র ৫ রানের মধ্যে শেষ ৪ উইকেট হারায় ঢাকা!

শুরুটা রকিবুলকে দিয়েই। ৯৯ রানে জিয়ার বলে সিঙ্গেল নিতে গিয়ে রান আউটে কাটা পড়েন তিনি। ২২৭ বলে ৪ চার ও ৩ ছক্কায় সাজান ইনিংসটি। এরপর স্কোর ২১৬ রেখে ঢাকা হারায় শেষ ৩ উইকেট! সতীর্থের গায়ে হাত তোলায় শেষ দুই দিনের জন্য বহিষ্কার হওয়া শাহাদাত হোসেন ব্যাটিংয়ে নামতে পারেননি।

প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়া জিয়া এবার ৪৪ রানে নেন ৫ উইকেট। ১১৭ রানের লক্ষ্য তাড়ায় চা বিরতির আগেই ১ উইকেটে ৪৩ রান তুলে ফেলেছে শিরোপার পথে থাকা খুলনা।


ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়