ঢাকা, বুধবার, ১৮ চৈত্র ১৪২৬, ০১ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

আফগানিস্তানের শিখ মন্দিরে বন্দুকধারীর হামলায় নিহত ৪

আফগানিস্তানের রাজধানী কাবুলের শোরবাজার এলাকায় একটি শিখ মন্দিরে বন্দুক হামলায় চারজনের প্রাণহানি হয়েছে।

১০ জঙ্গির বিচার শুরুর আদেশ ২৩ এপ্রিল

রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় অভিযানের মামলায় ১০ জনের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরু হবে কি না সেই বিষয়ে আদেশের তারিখ পিছিয়ে আগামী ২৩ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

মাদক-জঙ্গি-শিশু নির্যাতন প্রতিরোধে আলোচনা

ময়মনসিংহের সীমান্তবর্তী হালুয়াঘাট উপজেলায় মাদক, জঙ্গি ও শিশু নির্যাতন প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পুরোহিত হত্যায় রাজীব গান্ধীসহ চার জঙ্গির ফাঁসি

পঞ্চগড়ের দেবিগঞ্জ উপজেলার সোনাপাতা এলাকার শ্রী শ্রী সন্ত গৌড়ীয় মঠের প্রধান পুরোহিত অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায়কে গলাকেটে হত্যার মামলার রায়ে চারজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

সাতক্ষীরায় গ্রেপ্তার জঙ্গি ২ দিনের রিমান্ডে

সাতক্ষীরায় গ্রেপ্তার হওয়া নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস‌্যের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

১০ জঙ্গির বিচার শুরুর আদেশ ২৩ মার্চ

রাজধানীর কল্যাণপুরে জঙ্গি অস্তানায় অভিযানের মামলায় ১০ জনের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরু হবে কি না সেই বিষয়ে আদেশের তারিখ পিছিয়ে আগামি ২৩ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

নারীসহ ৫ জঙ্গি গ্রেপ্তার

ঢাকার সাভার উপজেলার আশুলিয়া ও ধামরাই উপজেলা থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের নারীসহ পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

আত্মীয়ের বাসায় ব্যর্থ হয়ে বই মেলায় খুন

বিজ্ঞান মনস্ক লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায়কে খুনের টার্গেট ছিল আত্মীয়ের বাসায়। সেটা ব্যর্থ হয়ে বই মেলায় তাকে হত্যার পরিকল্পনা করে জঙ্গিরা। আর সেই পরিকল্পনায় সফলও হয় তারা।

জঙ্গিবাদের সংবাদ প্রকাশে সতর্ক থাকার পরামর্শ

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের সংবাদ পরিবেশনে সতর্ক থাকার কথা বলেছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন‌্যাশনাল ইউনিট।

আশকোনায় জঙ্গিবিরোধী অভিযান : প্রতিবেদন ২ এপ্রিল

রাজধানীর পূর্ব আশকোনার সূর্য ভিলায় জঙ্গিবিরোধী অভিযানের মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ২ এপ্রিল ধার্য করেছেন আদালত।

‘শিক্ষার্থীদের জঙ্গিবাদে না জড়াতে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মেধাবী শিক্ষার্থীরা যেন বিপথগামী হয়ে জঙ্গিবাদে জড়িয়ে না পড়ে, সেজন্য আমরা শিক্ষক ও অভিভাবকদের সচেতন করার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি। 

‘জঙ্গি, সন্ত্রাসী ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে যুদ্ধ চলবে’

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, জঙ্গি, মাদক কারবারি, সন্ত্রাসী ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে যুদ্ধ চলবেই।

বাকৃবির নিখোঁজ শিক্ষার্থী জঙ্গি

জঙ্গি তৎপরতায় জড়িত থাকার অভিযোগে ঢাকায় গ্রেপ্তার পাঁচজনের একজন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের নিখোঁজ ছাত্র শেখ ইফতেখারুল ইসলাম ওরফে আরিফ।

ইসকনের স্থাপনায় হামলার পরিকল্পনা ছিল জঙ্গিদের

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘের (ইসকন) বিভিন্ন স্থাপনায় হামলার পরিকল্পনা করেছিল নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্যরা।

‘দেশকে জঙ্গি আস্তানা বানানোর চেষ্টা হয়েছিল’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘এদেশকে জঙ্গি ও সন্ত্রাসবাদের আস্তানা বানানোর চেষ্টা হয়েছিল।

সর্বশেষ