ঢাকা, বুধবার, ২৩ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনা এখনও প্রাণঘাতী ভাইরাস বললেন বিশেষজ্ঞরা

দেশে ক্লিনিক্যালি নতুন করোনাভাইরাসের কোনো অস্তিত্ব নেই, এটি এখন শক্তি হারাচ্ছে এবং অনেক কম মারাত্মক- ইতালিয়ান চিকিৎসকের এই দাবির কোনো বৈজ্ঞানিক প্রমাণ নেই বললেন সংক্রামক ব্যাধি বিশেষজ্ঞরা।

‘চীন ও ইতালির চেয়ে ভারতীয় ভাইরাস বেশি প্রাণঘাতী’

নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি বলেছেন, চীন ও ইতালির চেয়ে ভারতীয় ভাইরাস ‘বেশি প্রাণঘাতী’।

সৌদি রাজপরিবারের ১৫০ সদস্য করোনায় আক্রান্ত

সৌদি আরবে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে ছয় সপ্তাহ হল। ইতিমধ্যে দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে।

যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা সাড়ে ৩ লাখ ছাড়িয়ে

প্রাণঘাতী করোনাভাইরাসের সঙ্গে লড়ছে বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চল। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত মারা গেছে ৭৪ হাজার ৪৪২ জন। আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মার্কিন যুক্তরাষ্ট্রে।

করোনাভাইরাস: ফিনল্যান্ডে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪

২৪ ঘন্টার ব্যাবধানে ফিনল্যান্ডে আরো দুইজনের মধ্যে কভিড-১৯ এর ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে ফিনল্যান্ডে প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় আক্রান্ত রোগীর সংখ্যা চারে উন্নীত হল।

চীনে প্রাণঘাতী ভাইরাস, বাংলাদেশে সতর্কতা

‘নিউমোনিয়াসদৃশ’ প্রাণঘাতী নতুন এক ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে চীনে।

প্রাণঘাতী রোগ প্রতিরোধ করতে চান?

এস এম গল্প ইকবাল : প্রাণঘাতী রোগ প্রতিরোধ করতে চাইলে বেশি করে ফাইবার বা আঁশ সমৃদ্ধ খাবার খান- এটি হচ্ছে পুষ্টি বিশেষজ্ঞদের পরামর্শ।

প্রাণঘাতী রোগ নিয়ে কীভাবে বেঁচে ছিলেন হকিং?

শাহিদুল ইসলাম : খ্যাতনামা পদার্থবিদ স্টিফেন হকিং ৭৬ বছর বয়সে গতকাল যুক্তরাজ্যের ক্যামব্রিজে নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন।

প্রাণঘাতী আরেক ভাইরাস লাসসা

আফিফা খাতুন : পশ্চিম আফ্রিকার দেশগুলোয় প্রকোপ বিস্তারকারী এক ভাইরাসের নাম লাসসা। সবচেয়ে বেশি প্রকোপ দেখা যায় বেনিন, গিনি, লাইবেরিয়া, সিয়েরালিয়ন এবং নাইজেরিয়ার কিছু অংশে।

প্রাণঘাতী ক্লোরিন গ্যাস ব্যবহার করছে আইএস

আন্তর্জাতিক ডেস্ক : ইরাকের কুর্দি কর্তৃপক্ষ অভিযোগ করেছে, তাদের পেশমার্গা বাহিনীর বিরুদ্ধে যুদ্ধের সময় বিষাক্ত রাসায়নিক অস্ত্র ক্লোরিন গ্যাস ব্যবহার করছে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরা।

অবশেষে উঁচু হচ্ছে রেলসেতুর প্রাণঘাতী ‘গার্ডার’

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : অবশেষে ঢাকা-রাজশাহী রেলপথের সেই রেলসেতু দুটির প্রাণঘাতী গার্ডার (খাঁচা) উঁচু করার কাজ শুরু করেছে রেল বিভাগ।

সীমান্তে প্রাণঘাতী অস্ত্র ব্যবহারের ইঙ্গিত বিজেপির

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) প্রাণঘাতী অস্ত্র ব্যবহারে যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে তা প্রত্যাহার করা হতে পারে।

প্রাণঘাতী ইনজেকশনেই মৃত্যু হয় মিতেরাঁর

ডেস্ক রিপোর্ট
ঢাকা, ২৭ এপ্রিল : ফ্রান্সের প্রয়াত রাষ্ট্রপতি ফ্রাঁসোয়া মিতেরাঁর অনুরোধেই তার শিরায় প্রাণঘাতী ইনজেকশন দেওয়া হয়েছিল।

প্রাণঘাতী শৈত্যে বিপর্যস্ত আমেরিকা-কানাডা

ডেস্ক রিপোর্ট
ঢাকা, ৭ জানুয়ারি:  দশকের রেকর্ডকৃত সর্বনিম্ন তাপমাত্রার কারণে যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চল ও কানাডার কিছু অংশ একদমই অচল হয়ে গেছে ।

সর্বশেষ