ঢাকা, বৃহস্পতিবার, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

আন্তর্জাতিক গণমাধ্যমে বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্ম-স্বীকৃত অন্যতম খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি কার্যকর করা হয়েছে।

'কোটি মানুষের কণ্ঠস্বর' মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রকাশিত বিশেষ স্মরণিকা 'কোটি মানুষের কণ্ঠস্বর'র মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাবাকে নিয়ে বোনের লেখা কবিতা আবৃত্তি করলেন প্রধানমন্ত্রী

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে ছোট বোন শেখ রেহেনার লেখা কবিতা আবৃত্তি করলেন বড় বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাবা বঙ্গবন্ধুকে নিয়ে লেখা আবেগঘন সেই কবিতায় হৃদয় ছুয়েছে সবার।

বঙ্গবন্ধুর প্রতি গানবাংলার বিশেষ শ্রদ্ধাঞ্জলি

১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ পূর্তি উপলক্ষে দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করেছে গানবাংলা টেলিভিশন।

বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স বর্ণিল আলোয় আলোকিত

মুজিববর্ষ উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বর্ণিল আলোয় সাজানো হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্স।

‘বঙ্গবন্ধুর জন্মের জ্যোতিতে মানুষ পেয়েছিল মুক্তির পথ’

‘‘একটি কবিতা লেখা হবে তার জন্য অপেক্ষার উত্তেজনা নিয়ে/ লক্ষ লক্ষ উন্মত্ত অধীর ব্যাকুল বিদ্রোহী শ্রোতা বসে আছে/ ভোর থেকে জনসমুদ্রের উদ্যান সৈকতে-/ ‘কখন আসবে কবি?’ ‘কখন আসবে কবি?’’

যে রুদ্ধশ্বাস সময় পার হয়ে এসেছি

বর্তমান প্রজন্ম হয়ত কল্পনাও করতে পারবে না যে কত বাধার বিন্ধ্যাচল পার হয়ে, প্রতীক্ষার কত দীর্ঘ রক্তাক্ত সমুদ্র পাড়ি দিয়ে, জাতি হিসেবে আমরা আজ সাড়ম্বরে উদযাপন করতে যাচ্ছি প্রিয় নেতার জন্মশতবার্ষিকী।

'নারীদের সহযোগিতা ছাড়া দেশে টেকসই উন্নয়ন সম্ভব নয়'

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, নারীদের সহযোগিতা ছাড়া দেশে টেকসই উন্নয়ন সম্ভব নয়।

ঝিনাইদহে সহস্র কণ্ঠে ৭ মার্চের ভাষণ (ভিডিও)

ঝিনাইদহে একযোগে সহস্র কণ্ঠে উচ্চারিত হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ।

জাপানে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করেছে টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস।

৭ মার্চের স্মৃতিবিজড়িত ‘কল-রেডী’ কি হারিয়ে যাবে?

‘রক্ত যখন দিয়েছি রক্ত আরও দেবো, এদেশের মানুষকে মুক্ত করে ছাড়বো ইনশাল্লাহ।  এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম।’

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেই ভাষণে বদলে যায় আন্দোলনের গতি-প্রকৃতি

একাত্তরের ৭ মার্চ ঐতিহাসিক ভাষণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’।

মুক্তির ডাকের ৭ মার্চ আজ

ঐতিহাসিক যে ভাষণে উদ্দীপ্ত হয়ে ৯ মাসের বীরত্বগাঁথা মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে এক সাগর রক্ত আর ত্রিশ লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা, সেই ৭ মার্চ আজ।

ছাত্রশিবিরের রাজনীতি নিষিদ্ধ ঘোষণার দাবি

জাতির পিতার জন্মশতবার্ষিকীতে ছাত্রশিবিরের রাজনীতি নিষিদ্ধ ঘোষণার দাবি জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়।

সর্বশেষ