ঢাকা, সোমবার, ৩ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

পাকিস্তানকে ১৮১ রানে অলআউট করে স্বস্তিতে নেই দ. আফ্রিকাও

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-২৬ ১০:৩৯:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-২৬ ১০:৪৩:৫৯ পিএম

ক্রীড়া ডেস্ক : সেঞ্চুরিয়নে শুরু হয়েছে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্ট। বাংলাদেশ সময় দুপুরে ব্যাট করতে নেমে প্রোটিয়াদের তিন পেসারের তোপে সুবিধা করতে পারেনি পাকিস্তান। ৪৭ ওভার ব্যাট করে মাত্র ১৮১ রানে অলআউট হয়েছে সফরকারীরা।

পাকিস্তানকে ১৮১ রানে গুটিয়ে দিয়ে স্বস্তিতে নেই স্বাগতিকরাও। ১২৭ রান তুলতেই তারাও হারিয়ে বসেছে পাঁচ-পাঁচটি উইকেট। পাকিস্তানের চেয়ে এখনো তারা ৫৪ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন টেম্বা বাভুমা (৩৮) ও ডেল স্টেইন ১৩)। আউট হয়েছেন এইডেন মার্করাম (১২), হাশিম আমলা (৮), ডিন এলগার (২২), ফাপ ডু প্লেসিস (০) ও থিউনিস ডি ব্রুইন (২৯)।

বল হাতে পাকিস্তানের মোহাম্মদ আমির ও শাহীন শাহ আফ্রিদি ২টি করে উইকেট নিয়েছেন। ১টি উইকেট নিয়েছেন হাসান আলী।

তার আগে পাকিস্তানের ইনিংসে বল হাতে ধ্বস নামান দক্ষিণ আফ্রিকার মিডিয়াম পেসার দুয়ান্নে অলিভিয়ের। তিনি একাই পাকিস্তানের ৬টি উইকেট নিয়েছেন। তার শিকারে পরিণত হয়েছেন পাকিস্তানের শান মাসুদ (১৯), আজহার আলী (৩৬), আসাদ শফিক (৭), সরফরাজ আহমেদ (০), মোহাম্মদ আমির (১) ও শাহীন শাহ আফ্রিদি (০)। এ ছাড়া কাগিসু রাদাবা ২টি ও ডেল স্টেইন ১টি উইকেট নিয়েছেন। এই একটি উইকেট নিয়ে স্টেইন টেস্টে দক্ষিণ আফ্রিকার সর্বকালের সর্বোচ্চ (৪২২) উইকেট শিকারি হয়েছেন।

ব্যাট হাতে পাকিস্তানের একমাত্র বাবর আজম ৭১ রানের ইনিংস খেলেছেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেছেন আজহার আলী। হাসান আলী করেছেন অপরাজিত ২১ রান।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ডিসেম্বর ২০১৮/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন