ঢাকা, সোমবার, ৩ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘ভারতের দুটি বিমান ভূপাতিত করেছে পাকিস্তান’

এনএ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-২৭ ১:৫৭:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-২৮ ১:১২:৫৫ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তান ভারতীয় বিমানবাহিনীর দুটি বিমান গুলি করে ভূপাতিত করেছে বলে দাবি করেছে।

বিবিসি জানিয়েছে, বুধবার পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র বলেছেন, একটি বিমান পাকিস্তানের অভ্যন্তরে ভূপাতিত হয়েছে এবং এক পাইলটকে গ্রেপ্তার করা হয়েছে।

সামা টিভির খবরে বলা হয়েছে, ভারতের দুটি বিমান বিধ্বস্ত হলে দুই পাইলট নিহত এবং একজনকে আটক করা হয়েছে।

দুটি বিমানের একটি আজাদ কাশ্মীরের কোহি রাতা সেক্টরে এবং অপরটি ভারতীয় কাশ্মীরের বুদগ্রাম এলাকায় বিধ্বস্ত হয়েছে।

ভারত ওই দাবি নাকচ করে দিয়ে পাল্টা পাকিস্তানের একটি বিমান গুলি করে নামানোর কথা বলেছে। ভারতের পক্ষ থেকে বলা হয়েছে, কাশ্মীরের বুদগ্রাম জেলায় তাদের একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে দুই পাইলট নিহত হয়েছে।

এর আগে পাকিস্তান জানিয়েছে, তারা ভারতীয় লক্ষ্যবস্তুতে আঘাত করছে। কাশ্মীর সীমান্তে ভারতের বিমান হামলার পর পাকিস্তান পাল্টা আঘাত করার কথা জানায়।



দুই সপ্তাহ আগে ভারত শাসিত কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী হামলায় সে দেশের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪৬ সদস্য নিহত হয়। ওই হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদ। এরপর থেকেই ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

ভারতীয় বিমান মঙ্গলবার ভোরে পাকিস্তান অধিকৃত কাশ্মীরের বালাকোটে হামলা চালায়। পাকিস্তানী বিমান তখন তাদের ধাওয়া করে। ভারতের হামলায় ৩০০ জঙ্গি নিহত হয়েছে বলে দাবি করলেও পাকিস্তান তা অস্বীকার করেছে।

এদিকে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের বুদগ্রাম জেলায় সে দেশের বিমান বাহিনীর একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে বলে ভারতীয় পত্র-পত্রিকার খবরে বলা হয়েছে। বুধবার সকালের দিকে বিধ্বস্তের ওই ঘটনায় বিমানের দুই পাইলট নিহত হয়েছেন।

ইন্ডিয়া টুডে জানিয়েছে, সেন্ট্রাল কাশ্মীরের বুদগ্রামে ভারতীয় বিমানবাহিনীর যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে।

এদিকে, আকাশসীমা লঙ্ঘন করে ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরে পাকিস্তান জঙ্গি বিমান অনুপ্রবেশ করেছে বলে অভিযোগ করেছে নয়া দিল্লি। পিটিআই জানিয়েছে, নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় কর্মকর্তারা বলেছেন, বুধবার সকালের দিকে জম্মু-কাশ্মীরের রাজৌরি ও নওশেরা সেক্টরের আকাশসীমায় পাকিস্তানি জঙ্গি বিমান প্রবেশ করে।



রাইজিংবিডি/ঢাকা/ ২৭ ফেব্রুয়ারি ২০১৯/এনএ

ইউটিউব সাবস্ক্রাইব করুন