ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মোহাম্মদপুর থানা বিএনপির সভাপতিকে আটকের অভিযোগ

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ১২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মোহাম্মদপুর থানা বিএনপির সভাপতিকে আটকের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়ে ফেরার পথে রাজধানীর মোহম্মদপুর থানা বিএনপির সভাপতি ওসমান গণি শাজাহানকে আটক করার অভিযোগ উঠেছে।

বুধবার দুপুরে ঢাকা-১৩ আসনের বিএনপি প্রার্থী আব্দুস সালাম ইসির কাছে দলীয় নেতা-কর্মীদের আটক, ধরপাকড়াসহ অপতৎপরতার অভিযোগ দিয়ে যাওয়ার পথে ওসমানকে পুলিশ আটক করে নিয়ে যায় বলে জানান তিনি।

তবে এ বিষয়ে শেরেবাংলা নগর থানা পুলিশ জানিয়েছে, এমন কোনো ব্যক্তিকে আটক করা হয়নি।

বুধবার দুপুর দেড়টার দিকে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদের সঙ্গে আব্দুস সালামসহ মোহাম্মদপুরের বেশ কয়েকজন নেতা দেখা করেন।

ইসি থেকে বেরিয়ে গুলশানে ফেরার পথে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে আইডিবি ভবনের সামনে থেকে ওসমান গণিকে আটক করা হয়। এমন ঘটনার পর আব্দুস সালাম আবার ইসি সচিবের কাছে আটকের বিষয়ে অভিযোগ করে যান।

আব্দুস সালাম সাংবাদিকদের বলেন, বিষয়টি মর্মান্তিক ও দুর্ভাগ্যজনক। নিজের কাছেই নিজেকে অপরাধী মনে হচ্ছে। এভাবে চলতে থাকলে কীভাবে নির্বাচন হবে? অভিযোগ জানিয়ে যাবার কিছুক্ষণের মধ্যেই নির্বাচন কমিশন ভবনের কয়েকশ গজের মধ্যে বিএনপি নেতাকে আটকের ঘটনায় বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, আমি ইসি সচিবকে জানিয়েছি আপনাদের কাছে অভিযোগ দেওয়ার কিছুক্ষণ পরই কীভাবে আমার একজন কর্মী আটক হয়? এটা কী আইনশৃঙ্খলা বাহিনীর অপতৎপরতা আরেকটা জ্বলন্ত প্রমাণ নয়? তার মানে কী, আমরা নির্বাচন কমিশনেও নিরাপদ না? আমরা কোথায় যাবো, আমরা কী নির্বাচন করব না?

তিনি বলেন, নির্বাচন কমিশন যদি অপরাগ হয় তাহলে নির্বাচন না করতে আমাদের বলে দিক, কমিশন কারও নিরাপত্তা নিশ্চিত করতে পারবে না। কমিশন তাহলে আমাদের নেতা-কর্মীদের মানা করে দিক।

এমন অভিযোগের বিষয়ে ইসি সচিব আব্দুস সালামকে জানিয়েছেন, সিইসির সঙ্গে আলোচনা করে বিষয়টি দেখবেন।

ঢাকা-১৩ আসনের এই প্রার্থী জানান, ওসমান গণির বিরুদ্ধে কোনো মামলায় গ্রেফতারি পরোয়ানা নেই। সব মামলায় জামিন থাকা স্বত্তেও এভাবে আটক করে নিয়ে গেছে। এভাবে চলতে থাকলে নির্বাচন করা অসাধ্য। ধরপাকড়ের ভয়ে কর্মীদের নিয়ে ঠিকমত মাঠেই নামতে পারছি না। এসব ঘটনার দ্রুত বিচার দাবি করেন বিএনপির এই প্রার্থী।



রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৮/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়