ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভারতকে হারিয়ে সিরিজে সমতা অস্ট্রেলিয়ার

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১৮ ১০:৩৯:১৬ এএম     ||     আপডেট: ২০১৮-১২-১৮ ৩:০০:০৮ পিএম
ভারতকে হারিয়ে সিরিজে সমতা অস্ট্রেলিয়ার
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক: এক ম্যাচ পরই বিরাট কোহলির ভারতকে টেনে নামাল অস্ট্রেলিয়া। পার্থ টেস্টে টিম ইন্ডিয়াকে বড় ব্যবধানে হারিয়ে চার ম্যাচ টেস্টে ১-১ এ সমতায় ফিরেছে স্বাগতিক অসিরা।

পার্থ টেস্টে চতুর্থ দিন শেষেই জয়ের আভাস পাচ্ছিল অস্ট্রেলিয়া। আজ শেষ দিনে স্টার্ক-লিয়নদের বোলিং তোপে জয় নিশ্চিত হয় টিম পাইনের দলের। টস জিতে আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ভারতের ৩২৬ রানের জবাবে ২৮৩ রানে অলআউট হয় ভারত। দ্বিতীয় ইনিংসে ২৪৩ রানে অস্ট্রেলিয়ার অলআউট হলে জয়ের জন্য ২৮৭ রানের লক্ষ্য পায় ভারত। দ্বিতীয় দিনে সফরকারীদের ইনিংস ১৪০ রানে গুটিয়ে গেলে ১৪৬ রানে জয় পায় টিম পাইনের দল।

২৮৭ রানের লক্ষ্যে খেলতে নেমে গতকাল চতুর্থ দিন শেষে ৫ উইকেটে ১১২ রান তুলেছিল ভারত। আজ পঞ্চম ও শেষ দিনে কোহলির দলের দরকার ছিল ১৭৫ রান আর অস্ট্রেলিয়ার পাঁচ উইকেট। কিন্তু অসি বোলারদের তোপে দিনের শুরুতে আর মাত্র ২৮ রান যোগ করতেই মুখ থুবড়ে পড়লো সফরকারী দলটি। আর তাতেই জয়ের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।
 


ভারতের দুই অপরাজিত ব্যাটসম্যান হনুমা বিহারি ও ঋশভ প্যান্ট কিছুক্ষণ টিকলেও লোয়ারঅর্ডাররা দাঁড়াতেই পারেননি। বিহারি ২৮ ও প্যান্ট করেন ৩০ রান। এই ইনিংসে মিচেল স্টার্ক ও স্পিনার নাথায় লায়ন ৩টি করে উইকেট দখল করেন। আর ২টি করে উইকেট ভাগাভাগি করেন জশ হ্যাজেলউড ও প্যাট কামিন্স।

মেলবোর্নে বক্সি-ডে টেস্টে আগামী ২৬ ডিসেম্বর টিম ইন্ডিয়ার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া।




রাইজিংবিডি/ঢাকা/১৮ ডিসেম্বর ২০১৮/শামীম

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge