ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়েস্ট ইন্ডিজের কোচ হচ্ছেন পাইবাস

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-৩১ ৮:২৫:০৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০১ ১২:৩৮:২৩ পিএম
ওয়েস্ট ইন্ডিজের কোচ হচ্ছেন পাইবাস
বাংলাদেশের কোচ থাকাকালীন সময়ে তামিম ইকবালের সঙ্গে রিচার্ড পাইবাস (ফাইল ছবি)
Walton E-plaza

ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের হাই পারফরম্যান্স ডিরেক্টর রিচার্ড পাইবাস প্রধান কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন। অন্তর্বর্তীকালীন কোচ নিক পোথাসের স্থলাভিষিক্ত হবেন এই ইংলিশ কোচ।

ইএসপিএন-ক্রিকইনফো বলছে, ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ বিশ্বকাপ পরবর্তী ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ পর্যন্ত নতুন দায়িত্বে থাকবেন পাইবাস।

গত অক্টোবর-নভেম্বরে ভারত সফর শেষে স্টুয়ার্ট ল দায়িত্ব ছাড়ার পর থেকে ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচের পদ ফাঁকা পড়ে আছে। দুই বছরেরও কম সময় দায়িত্ব পালনের পর ল চার বছরের জন্য চুক্তি করেন ইংলিশ কাউন্টি দল মিডলসেক্সের সঙ্গে।

কিছুদিন আগে শেষ হওয়া বাংলাদেশ সফরে ওয়েস্ট ইন্ডিজের অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পেয়েছিলেন তাই ফিল্ডিং কোচ পোথাস। এই সফরে টেস্ট ও ওয়ানডে সিরিজ হারের পর টি-টোয়েন্টি সিরিজ জিতে দেশে ফেরে ক্যারিবীয়রা।

পাইবাস গত ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের হাই পারফরম্যান্স ডিরেক্টরের দায়িত্ব নেন। এর আগে তিনি ২০১৩ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট ডিরেক্টরের দায়িত্ব পালন করেন।

সে সময় তার বেশ কিছু সিদ্ধান্তের কারণে বিতর্কিত হয়েছিলেন। জাতীয় দলে বিবেচিত হতে হলে ঘরোয়া ক্রিকেটে অংশগ্রহণ বাধ্যতামূলক করেছিলেন তিনিই। অনেক অভিজ্ঞ ক্রিকেটার জাতীয় দল বাদ দিয়ে বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগে মনোযোগী হওয়ার জন্য পাইবাসের সেই সিদ্ধান্তকেই দায়ী করা হয়।

হাই পারফরম্যান্স ডিরেক্টর হয়ে পাইবাসের ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে ফেরাটা তাই অনেকেই ভালোভাবে নেননি। প্রাক্তন ক্যারিবীয় ওপেনার ডেসমন্ড হেইন্স পাইবাসকে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া নিয়েই প্রশ্ন তুলেছিলেন। পাইবাস ক্রিকেট ডিরেক্টর থাকাকালীন ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেওয়া ড্যারেন স্যামিও সমালোচনা করেছিলেন।

পাইবাস পাকিস্তান ও বাংলাদেশের কোচের দায়িত্বেও ছিলেন। বাংলাদেশেও বিতর্কিত কারণে মাত্র পাঁচ মাস দায়িত্বে ছিলেন তিনি। চুক্তি সংক্রান্ত জটিলতার কারণ দেখিয়ে সরে দাঁড়িয়েছিলেন ২০১২ সালে।



রাইজিংবিডি/ঢাকা/৩১ ডিসেম্বর ২০১৮/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge