ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কেপ টাউনেও প্রোটিয়া পেসারদের দাপট

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কেপ টাউনেও প্রোটিয়া পেসারদের দাপট

ক্রীড়া ডেস্ক: সেঞ্চুরিয়নে প্রথম টেস্টের পর কেপ টাউন টেস্টেরও শুরুতেও দাপট অব্যাহত রেখেছেন দক্ষিণ আফ্রিকার পেসাররা। তাদের আগুণে বোলিংয়ে দক্ষিণ আফ্রিকায় টানা তৃতীয়বার দুইশ রানের নিচে অলআউট হয়েছে পাকিস্তান।

টস হেরে আগে ব্যাট করতে নেমে আজ দলীয় ১৭৭ রানে অলআউট হয়েছে পাকিস্তান। স্টেইন-অলিভিয়েরদের চোখ রাঙানির বিপরীতে ফিফটি করে দলকে বড় লজ্জা থেকে বাঁচিয়েছেন অধিনায়ক সরফরাজ আহমেদ। জবাবে ২ উইকেটে ১২৩ রান করে আজ প্রথম দিনের খেলা শেষ করেছে প্রোটিয়ারা।

সরফরাজ আহমেদের ব্যক্তিগত সর্বোচ্চ ৫৬ রানের সঙ্গে দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান করেন শান মাসুদ। পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির ছিলেন ২২ রানে অপরাজিত। প্রোটিয়া পেসারদের মধ্যে দুয়ানে অলিভিয়ের নেন ৪ উইকেট। ডেল স্টেইন নিয়েছেন ৩টি, কাগিসো রাবাদা ২টি এবং ভারনন ফিল্যান্ডার ১টি উইকেট নেন।
 


এর আগে সেঞ্চুরিয়ন টেস্টেও দক্ষিণ আফ্রিকান পেসারদের সামনে বালির বাধের মত উড়ে গেছে পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। ফলে দুই ইনিংসে ১৮১ এবং ১৯০ রান করে আড়াই দিনেই টেস্ট হেরে বসেছিল পাকিস্তান।এবার কেপ টাউন টেস্টে লজ্জা ঘূচানোর পালা তাদের। কিন্তু টেস্ট শুরু হওয়ার আগেই যেন শেষ হতে বসেছে সফরকারী দলটি।

প্রথম ইনিংসে পাকিস্তান ১৭৭ রানে অলআউটের পর প্রথম দিনটি ভালোভাবেই শেষ করেছে দক্ষিণ আফ্রিকা। দলটির হয়ে আজ ৭৮ রান করে আউট হয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান অ্যাইডেন মার্করাম। দিনের শেষ সময়ে মোহাম্মদ আমিরের বলে সরফরাজ আহমেদের হাতে ধরা পড়েন ২০ রান নিয়ে ব্যাট করা ডিন এলগার। তবে ২৪ রানে অপরাজিত রয়েছেন হাশিম আমলা। দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামার আগে সফরকারী পাকিস্তানের চেয়ে ৫৪ রানে পিছিয়ে রয়েছে প্রোটিয়ারা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ জানুয়ারি ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়