ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

স্বামীকে বাঁচাতে দেশান্তরী হয়েছিলেন নায়িকা

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-৩০ ১২:০৬:৪৭ এএম     ||     আপডেট: ২০২০-০৫-৩০ ৯:৫৮:০২ এএম
সোনম

আদর করে বাবা-মা নাম দিয়েছিলেন বখতওয়ার। কিন্তু বলিউডে খ্যাতি পেতে হলে পাল্টাতে হবে নাম। তাই পরিচালক-প্রযোজক যশ চোপড়া নাম পাল্টে রাখেন সোনম। পরবর্তীতে এ নামেই পরিচিতি লাভ করেন এই অভিনেত্রী।

আশির দশকের শেষের দিকে তেলেগু ভাষার ‘সম্রাট’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন সোনম। পরের বছরই হিন্দি ভাষার ‘বিজয়’ সিনেমায় অভিনয় করেন তিনি। মাত্র ১৬ বছর বয়সে যশ চোপড়া পরিচালিত এ সিনেমায় ঋষি কাপুরের বিপরীতে অভিনয় করেন। ১৯৮৯ সালে মুক্তি পায় তার অভিনীত সুপারহিট সিনেমা ‘ত্রিদেব’। ১৯৯৪ সাল পর্যন্ত তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো—‘আখরি আদালত’, ‘আখরি গুলাম’, ‘মিট্টি অউর সোনা’, ‘ক্রোধ’, ‘আজুবা’ প্রভৃতি।

অভিনয় ক্যারিয়ারের তুঙ্গে থাকাকালীন অর্থাৎ ১৯৯১ সালে সোনম বিয়ে করেন পরিচালক রাজীব রাইকে। বিয়ের পর মাত্র তিন বছর অভিনয় করেছিলেন সোনম। বেশিদিন ভারতেও থাকতে পারেননি তিনি। স্বামী রাজীব এবং ছেলে গৌরবকে নিয়ে বেশিরভাগ সময় কেটেছে লস অ্যাঞ্জেলেস ও সুইজারল্যান্ডে। তাদের অভিযোগ, আন্ডারওয়ার্ল্ডের গ্যাংস্টার আবু সালেম রাজীবের কাছে মোটা অঙ্কের অর্থ দাবি করেছিলেন। তা নিয়ে রাজীবের উপর অনেক চাপ সৃষ্টি করেছিলেন। শুধু তাই নয়, রাজীবকে প্রাণনাশের চেষ্টাও হয়েছিল বলে অভিযোগ রয়েছে। পরে স্বামীর জীবন বাঁচাতে পরিবার নিয়ে দেশান্তরী হন সোনম। এ অভিনেত্রীকে নিয়ে সাজানো হয়েছে ফটো ফিচার।

১৯৭২ সালের ২ সেপ্টেম্বর ভারতে জন্মগ্রহণ করেন সোনম। তার বাবার নাম মুশির খান, মা তালাত খান

 

অভিনয় ক্যারিয়ারে ৩০টি চলচ্চিত্রে অভিনয় করেন সোনম। তার মধ্যে বেশ কিছু সিনেমা বক্স অফিসে সফল হয়

 

যে স্বামীর জন্য দেশান্তরী হয়েছিলেন, সবশেষে সে সংসারও টিকেনি। এক দশক পরে তারা আলাদা থাকতে শুরু করেন। কয়েক বছর বিদেশে থাকার পর সোনম মুম্বাই ফিরে আসেন কিন্তু তাতেও এ সংসার আর জোড়া লাগেনি

 

বিয়ের ২৫ বছর পর ২০১৬ সালে তাদের বিবাহবিচ্ছেদ ঘটে। তবে বিবাহবিচ্ছেদ নিয়ে এখনো কেউ মুখ খুলেননি

 

২০১৭ সালে শিল্পপতি মুরলীকে বিয়ের করেন সোনম
 



ঢাকা/শান্ত