ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শিগগিরই ছাত্রলীগের কমিটি

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০০, ১৫ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিগগিরই ছাত্রলীগের কমিটি

নিজস্ব প্রতিবেদক : ১১ ও ১২ মে হয়ে গেল ছাত্রলীগের ২৯তম সম্মেলন। এখন নতুন নেতাদের নাম শোনার অপেক্ষা। বিভিন্ন মহলে চলছে নানা জল্পনা-কল্পনা- কারা আসছেন ছাত্রলীগের নেত্বত্বে?

পদপ্রত্যাশীদের দৌড়-ঝাঁপ চলছে। তবে নেতৃত্ব বাছাই নিয়ে আওয়ামী লীগও ব্যাপক সচেতন। বিভিন্নভাবে প্রার্থীদের ব্যাপারে চুলচেরা বিশ্লেষণ করা হয়েছে। প্রার্থীদের বিস্তারিত খোঁজ-খবর নেওয়া হয়েছে।

সম্মেলনের দ্বিতীয় দিন ১২ মে সংক্ষিপ্ত অধিবেশনের পর কেন্দ্রীয় কমিটির ঘোষণা আসার কথা থাকলেও তা হয়নি। আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশমতো সমঝোতার মাধ্যমে কমিটি করতে ব্যর্থ হয়ে মনোনয়নপ্রত্যাশী সবার নামের তালিকা গণভবনে দিয়ে এসেছেন ছাত্রলীগের সদ্য বিদায়ী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। দু-একদিনের মধ্যে প্রধানমন্ত্রী কমিটি করে দেবেন বলে জানিয়েছেন ছাত্রলীগের বিদায়ী সভাপতি-সাধারণ সম্পাদক। তাই শিগগিরই আসতে পারে সেই ঘোষণা ।

এবার কেন্দ্রীয় কমিটির পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নাম একসঙ্গে ঘোষণা হতে পারে।

জানা গেছে, অনুপ্রেবশকারী ঠেকাতেও নেওয়া হয়েছে যথাযথ ব্যবস্থা। আর নির্বাচনের বছর হিসেবে এবার শক্তিশালী নেতৃত্ব আসবে বলে মনে করছেন অনেকে।

কেন্দ্রীয় ও ঢাবির নেতৃত্বের ব্যাপারে বিভিন্ন মহলে যাদের নিয়ে আলোচনা হচ্ছে তারা হলেন- ছাত্রলীগের সদ্য সাবেক কমিটির সহসভাপতি আদিত্য নন্দী, এস এম আব্দুর রহিম তুহিন, রুহুল আমীন, কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণবিষয়ক সম্পাদক মাজহারুল ইসলাম শামীম, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির আইনবিষয়ক সম্পাদক আল নাহিয়ান খান জয়, সদস্য রেজওয়ানুল হক চৌধুরী শোভন, ঢাবি শাখার সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, ঢাবি শাখার দপ্তর সম্পাদক ও কবি জসীমউদ্‌দীন হল শাখার গ্রন্থাগার ও প্রকাশনা সম্পাদক ওবায়দুল্লাহ ওবায়েদ, ঢাবি ছাত্রলীগের সহসভাপতি বিদ্যুৎ শাহরিয়ার কবির, কেন্দ্রীয় কমিটির সদস্য সহসম্পাদক রাকিবুল ইসলাম।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৮/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়