ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জাগপা সভাপতি রেহানা প্রধান আর নেই

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৭, ২২ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাগপা সভাপতি রেহানা প্রধান আর নেই

নিজস্ব প্রতিবেদক : জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধানের সহধর্মিণী ও জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার সকাল সাড়ে ৭টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। তার বয়স হয়েছিল ৬৩ বছর। হৃদরোগ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন রেহানা প্রধান।

জাগপার মিডিয়া উইং সদস্য নজরুল ইসলাম বাবলু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার বাদ মাগরিব রাজধানীর মোহাম্মদপুর ইকবাল রোডের বায়তুস সালাম জামে মসজিদে মরহুমার জানাজা অনুষ্ঠিত হবে। পরে আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হবে।

রেহানা প্রধান দুই সন্তান রেখে গেছেন। একমাত্র মেয়ে ব্যারিস্টার তাসমিয়া প্রধান সুপ্রিম কোর্টের আইনজীবী, যিনি জাগপার সহ সভাপতি। ছেলে রাশেদ প্রধান প্রকৌশলী ও জাগপার মুখপাত্র। এছাড়া তিনি অসংখ্য রাজনীতিক কর্মী-সমর্থক, শুভানুধ্যায়ী এবং গুণগ্রাহী রেখে গেছেন।

রেহানা প্রধানের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, জাগপার কেন্দ্রীয় সহ সভাপতি ও চট্টগ্রাম মহানগর সভাপতি আবু মোজাফফর মো. আনাছ, ঢাকা মহানগর জাগপা সভাপতি আসাদুর রহমান খানসহ দলের অন্যান্য নেতারা।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২১ মে দলের সভাপতি শফিউল আলম প্রধানের মৃত্যুর পর থেকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপিকা রেহানা। পরে গত বছরের ২৮ নভেম্বর তাকে জাগপার সভাপতি করা হয়।




রাইজিংবিডি/ঢাকা/২২ অক্টোবর ২০১৮/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়