ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মেসির জোড়া গোলে বার্সেলোনার বড় জয়

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২০, ৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসির জোড়া গোলে বার্সেলোনার বড় জয়

ক্রীড়া ডেস্ক : স্প্যানিশ লা লিগায় শনিবার রাতে কাতালান ডার্বিতে মাঠে নামে বার্সেলোনা। এস্পানিওলের ঘরের মাঠে অনুষ্ঠিত ডার্বিতেও অবশ্য বড় জয় পেয়েছে বার্সা। ৪-০ গোলে হারিয়েছে নগর প্রতিদ্বন্দ্বি এস্পানিওলকে। এমন জয়ে চোখ ধাধাঁনো ফ্রি কিকে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। গোল করেছেন ওসমানে দেম্বেলে ও লুইস সুয়ারেজ।

শনিবার এস্পানিওলের মাঠে ম্যাচের ১৭ মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। এ সময় ডি বক্সের সামনে ফ্রি কিক পায় বার্সা। লিওনেল মেসি নেন কিক। তার বাম পায়ের জাদুকরী ব্যানানা শট জালে আশ্রয় নেয়। এই গোলের ৯ মিনিটের মাথায় ওসমানে দেম্বেলে ব্যবধান দ্বিগুণ করেন। এ সময় লিওনেল মেসি ডি বক্সের সামনে বল পেয়ে বাম দিকে ডি বক্সের ভেতরে থাকা দেম্বেলেকে বাড়িয়ে দেন। আনমার্ক দেম্বেলের নেওয়া কোনাকুনি শট নির্দিষ্ট গন্তব্যে গিয়ে আশ্রয় নেয়। ম্যাচের ৪৫ মিনিটে লুইস সুয়ারেজ ডি বক্সের মধ্যে দ্রুত ঢুকে পড়ে ছয় গজ বক্সের মধ্য থেকে বাম পায়ের কোনাকুনি শটে নিশানা ভেদ করেন। তাতে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে বার্সা।

বিরতির পর ৬৪ মিনিটে আক্রমণভাগে ফ্রি কিক পায় বার্সা। ফ্রি কিক নিতে আসেন লিওনেল মেসি। আবারো বাম পায়ের জাদুকরী শটে মুগ্ধ করেন দর্শকদের। তার নেওয়া শট গোলপোস্টের উপরের বাম কোণা দিয়ে জালে আশ্রয় নেয়। বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। তাতে ৪-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে মেসি-সুয়ারেজরা।

এদিকে বার্সেলোনার জয়ের রাতে জয় পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদও। তারা ৩-০ গোলে হারিয়েছে আলাভেসকে। অ্যাটলেটিকোর হয়ে গোল করেছেন নিকোলা কালিনিক (২৫ মি.), অ্যান্তোনিও গ্রিজমান (৮২ মি.) ও রদ্রি (৮৭ মি.)। অন্যদিকে ভ্যালেন্সিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে সেভিয়া। 

এই জয়ের ফলে ১৫ ম্যাচ থেকে ৩১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা সেভিয়ার চেয়ে ৩ পয়েন্টে এগিয়ে আছে বার্সা। আর ১৫ ম্যাচ থেকে ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। সমান পয়েন্ট নিয়ে আলাভেসের অবস্থান চতুর্থতে। আর ২১ পয়েন্ট নিয়ে এস্পানিওল রয়েছে নবম স্থানে।




রাইজিংবিডি/ঢাকা/৯ ডিসেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়