ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ঘূর্নিঝ‌ড়ের পর ঝাঁপি‌য়ে পড়‌তে প্রধানমন্ত্রীর নি‌র্দেশ

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০৩ ৮:৪৫:৪৫ এএম     ||     আপডেট: ২০১৯-০৭-২০ ৯:০৮:১৮ পিএম
ঘূর্নিঝ‌ড়ের পর ঝাঁপি‌য়ে পড়‌তে প্রধানমন্ত্রীর নি‌র্দেশ
Walton E-plaza

‌জ্যেষ্ঠ প্র‌তি‌বেদক : প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ঘূর্ণিঝড়ের পর আক্রান্ত এলাকায় দলীয় নেতাকর্মীদের ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতায় ঝাঁপিয়ে পড়ার নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

বৃহস্পতিবার রাতে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির জরুরি বৈঠকে সাংবাদিকদের সামনে একথা বলেন তিনি।

জাহাঙ্গীর কবির নানক বলেন, 'মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত পরশু লন্ডনের উদ্দেশে যাওয়ার আগে আমাদের দলকে যাবতীয় নির্দেশনা দিয়ে গেছেন। এছাড়া তিনি দুর্যোগ মোকাবেলায় সরকারি সব সংস্থাকে নির্দেশনা দিয়ে গেছেন। তিনি আমাদেরকে ঘূর্ণিঝড় ফণী আঘাত করার পর আক্রান্ত এলাকায় দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতায় ঝাঁপিয়ে পড়ার নির্দেশনা দিয়েছেন।

নানক বলেন, ‘আওয়ামী লীগের নেতাকর্মীরা সব সময় মানুষের বিপদে পাশে দাঁড়ান। এটা আমাদের দলীয় নীতি। এবারও এর ব্যতয় হবে না।’

তি‌নি ব‌লেন, ইতোমধ্যে উপকূলীয় ও ঘূর্ণিঝড় প্রবণ এলাকাগুলোর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে টেলিফোনে যোগাযোগ করে ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। আমাদের নেতারা ইতোমধ্যে জানিয়েছেন তারা দুর্যোগ পরবর্তী যে কোনো অবস্থা মোকাবেলায় সকল প্রস্তুতি গ্রহণ করেছেন।

ঘূর্ণিঝড় ‘ফণী’র বিষয়ে সার্বিক মনিটরিং করতে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যান বিষয়ক উপকমিটির সকল সদস্যকে প্রস্তুত রাখা হয়েছে। দলীয় সভাপতির ধানমন্ডি কার্যালয়ের বর্ধিত ভবনে দপ্তর সেলে উপ-কমিটির সদস্যরা এরই মধ্যে কাজ শুরু করেছেন।

শুক্রবার সকাল থেকে ‘ফণী’র বিষয়ে সব খবর পাওয়া যাবে উপ-কমিটির সদস্যদের কাছে। তৃণমূলের নেতা কর্মিসহ সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করে এ বিষয়ে খোঁজ নিচ্ছেন উপ-কমিটির সদস্যরা। পুরো বিষয়টি মনিটরিং করবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যান বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী।

জরুরি বৈঠকে আরও উপস্থিত ছিলেন ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেনসহ উপ কমিটির সদস্যরা।

 

 

রাইজিংবি‌ডি/ঢাকা/৩ মে ২০১৯/‌রেজ‌া/শাহেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge