ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘ছয় দফা যারা পালন করে না, তারা মুক্তিযুদ্ধের চেতনা লালন করে না’

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-০৭ ৩:২৯:১৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-০৭ ৭:৪৬:৫২ পিএম
‘ছয় দফা যারা পালন করে না, তারা মুক্তিযুদ্ধের চেতনা লালন করে না’
Walton E-plaza

জ্যেষ্ঠ প্রতিবেদক : বাঙালি জাতির মুক্তির সনদ ছয় দফা যারা পালন করে না, তারা মুক্তিযুদ্ধের চেতনা লালন করে না বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এই কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘৬ দফার মধ্যে স্বাধীনতার মন্ত্র, স্বাধিকার আন্দোলনের টার্নিং পয়েন্ট ছিল। ৬ দফার ভিত্তিতে পরবর্তী ৬৯ এর বাংলায় গণবিস্ফোরণ ঘটে। এর ভিত্তিতে ১১ দফা, এরপর নির্বাচন, সোহরাওয়ার্দী উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণে স্বাধীনতার ঘোষণা, এরপর ১৬ ডিসেম্বর ঐতিহাসিক বিজয়।’

‘যারা বাঙালি জাতির মুক্তির সনদ ছয় দফা পালন করে না তারা মুক্তিযুদ্ধের চেতনা ও মুল্যবোধ লালন করে না।’

এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগ পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন দলটির শীর্ষ নেতারা। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব লীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগসহ অন্যান্য সংগঠনের পক্ষ থেকে পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় আওয়ামী লীগ নেতাদের মধ্যে উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মুকুল বোস, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, কর্নেল (অব.) ফারুক খান, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৭ জুন ২০১৯/রেজা/সাইফুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge