ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিএনপির কার্যালয়ে ছাত্রদলের তালা

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১১ ১:৫৯:১৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১১ ৫:১৯:৫৫ পিএম
বিএনপির কার্যালয়ে ছাত্রদলের তালা
Walton E-plaza

জ্যেষ্ঠ প্রতিবেদক : ছাত্রদলের নতুন কমিটি করার ক্ষেত্রে বয়সের যে সীমারেখার কথা বলা হচ্ছে সেটি উঠিয়ে দিয়ে ধারাবাহিকভাবে অতীতের মতো নতুন কমিটি দেয়ার দাবি করেছেন সংগঠনের নেতা-কর্মীরা। এই দাবিতে মঙ্গলবার কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছেন তারা।

আজ দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই  দাবিতে আন্দোলন শুরু করেন সাবেক ছাত্রদলের নেতা-কর্মীরা।

বিক্ষোভ শুরু হলে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক ফজলুর হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী এবং প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন সেখানে কার্যালয়ের সামনে আসেন। সেখানে তাদের কথা শোনেননি বিক্ষোভকারীরা। এ সময় কার্যালয়ের ভেতরে থাকা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর তুমুল সমালোচনা করে তার বিরুদ্ধে স্লোগান দেন নেতা-কর্মীরা।

পরে ফজলুল হক মিলন বলেন, ‘কমিটির বিষয়ে সিদ্ধান্ত দল থেকে দেয়া হয়েছে। আর আমরা সবাই বসে এটা কার্যক্রর করব। তবে দুঃখ ও অভিমান থাকতেই পারে। এটা অস্বাভাবিক কোনো ঘটনা না। আর তাদের দুঃখ ও বেদনা আমরা শুনব। সেটা আমরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বলব।’

এর আগে গত ৩ জুন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাতীয়তাবাদী ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কেন্দ্রীয় সংসদ বাতিল করা হয়। একইসঙ্গে বাতিলের পরবর্তী ৪৫ দিনের মধ্যে ছাত্রদলের কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নতুন কেন্দ্রীয় সংসদ গঠনের কথা বলা হয়।

রোববার রাতে রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত অপর এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রদলের কাউন্সিল করতে তিনটি কমিটি গঠন করে দায়িত্ব ভাগ করে দেয়ার বিষয়টি জানানো হয়। কমিটিগুলো হলো- নির্বাচন পরিচালনা কমিটি, বাছাই কমিটি ও আপিল কমিটি।

নির্বাচন পরিচালনা কমিটিতে রয়েছেন- বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল (কারাগারে), প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশারফ হোসেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, বিএনপির সহপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম ও বিএনপির নির্বাহী কমিটি সদস্য রাজিব আহসান।

বাছাই কমিটিতে রয়েছেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু (কারাগারে), স্বেচ্ছাসবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের প্রথম যুগ্ম সম্পাদক হাবিবুর রশিদ হাবিব ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসান।

আপিল কমিটিতে রয়েছেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আমান উল্লাহ আমান।



রাইজিংবিডি/ঢাকা/১১ জুন ২০১৯/রেজা/ইভা

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge