ঢাকা, শনিবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

গলাকাটা গুজবে বিএনপি-জামায়াতের ইন্ধন : তথ্যমন্ত্রী

এসকে রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২৫ ১:০২:৫১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২৫ ৬:২৪:১৮ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : পদ্মা সেতুতে মাথা লাগবে বলে সারা দেশে যে গুজব ছড়িয়েছে, তাতে বিএনপি-জামায়াত জোটের ইন্ধন রয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি জানিয়েছেন, গুজব ছড়ানোর অভিযোগে যাদের গ্রেপ্তার করা হচ্ছে, তাদের মধ্যে ৭০ শতাংশই বিএনপি জামায়াতের নেতা-কর্মী।

বুধবার দুপুরে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ ভাসানীর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তথ্যমন্ত্রী বলেন, ‘সরকার যখন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করছে, তখন একটি মহল প্রচণ্ডভাবে হতাশ। তারা রাজনৈতিকভাবে আমাদেরকে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে, জনগণের কাছে প্রত্যাখ্যাত হয়ে নানা ধরনের হীন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। নানা ধরনের অপকৌশলের আশ্রয় নিচ্ছে। এর অংশ হিসেবে গুজব রটিয়ে দেয়া হলো- পদ্মা সেতুতে এক লক্ষ শিশু বলি দিতে হবে। এর সূত্র ধরেই দেশে ছেলেধরা আতঙ্ক তৈরি করা হলো।  যার পরিপ্রেক্ষিতে কিছু আতঙ্ক সৃষ্টিকারী মানুষ আর কিছু দুষ্কৃতিকারী বিভিন্ন স্থানে নিরীহ মানুষের ওপর হামলা চালিয়ে হত্যা করলে। এদের অনেককেই গ্রেপ্তার করা হয়েছে।’

বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়ে আওয়ামী লীগ নেতারা ত্রাণ তৎপরতায় অংশ নিচ্ছেন, জানিয়ে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, প্রতিটি এলাকার জন্য টিম গঠন করে ত্রাণ তৎপরতা চালানো হচ্ছে। একইসঙ্গে স্থানীয় এমপিরা এবং সরকারের পক্ষ থেকে উদ্যোগ নিয়ে ত্রাণ তৎপরতা চালানো হচ্ছে।

তিনি বলেন, ‘বিএনপির আকুতি তাদের চেয়ারপারসনের কার্যালয় এবং নয়াপল্টনের কার্যালয়ে সংবাদ সম্মেলন পর্যন্ত। আওয়ামী লীগ ছাড়া এখনো পর্যন্ত কেউ কোথাও যায়নি, বন্যার্তদের পাশে দাঁড়ায়নি।’

আলোচনা সভায় ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানী এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 




রাইজিংবিডি/ঢাকা/২৫ জুলাই ২০১৯/রেজা/ইভা

ইউটিউব সাবস্ক্রাইব করুন