ঢাকা, শুক্রবার, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্রকারীদের বিচার দাবি

এসকে রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৯ ৩:৪৯:১০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৯ ৩:৪৯:১০ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : বঙ্গবন্ধুর খুনিদের পাশাপাশি ওই হত্যাকাণ্ডের জন্য যারা ষড়যন্ত্র করেছে তাদেরও বিচারের মুখোমুখি করার দাবি জানিয়েছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও মানববন্ধনে তারা এ দাবি জানান। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নেপথ্যের কুশীলবদের দ্রুত বিচারের দাবিতে এ সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করা হয়।

বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার হয়েছে, তবে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নেপথ্যের ষড়যন্ত্রকারীদের বিচার হয়নি। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নেপথ্যে যারা ছিলেন তাদের বিচার এখন সময়ের দাবি।’

বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্রে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জড়িত ছিলেন, এ দাবি করে বক্তারা বলেন, ‘এমন অনেকেই বঙ্গবন্ধুকে হত্যার জন্য ইন্ধন দিয়েছেন এবং জড়িত ছিলেন। যারা  জড়িত ছিলেন তদন্ত করে তাদের নাম বের করে বিচার করতে হবে। বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়েছে, জড়িতদেরও মরণোত্তর বিচার করতে হবে।’

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি অভিনেত্রী রোকেয়া প্রাচীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, সংগঠনের জ্যেষ্ঠ সহ-সভাপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী রফিকুল আলম, সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, জোটনেত্রী জেনিফার ফেরদৌস, চিত্রনায়িকা শাহনুর প্রমুখ।


রাইজিংবিডি/ঢাকা/৯ আগস্ট ২০১৯/রেজা/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন