ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘এতিম-মিসকিনদের পেটে লাথি মারা হলো’

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ১৪ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘এতিম-মিসকিনদের পেটে লাথি মারা হলো’

নিজস্ব প্রতিবেদক : ‘কম টাকায় চামড়া কিনে এতিম-মিসকিনদের পেটে ভয়াবহ নিষ্ঠুরতায় লাথি মারা হলো। আবার কাঁচা চামড়া বিদেশে রপ্তানির সুযোগ দিয়ে বাংলাদেশের ট্যানারি শিল্পকেও ধ্বংসের দিকে ঠেলে দেয়া হলো। সবই ছিল পূর্বপরিকল্পিত এবং সিন্ডিকেটের লুটপাটের জন্য মহাকারসাজি।’

বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে  প্রেস ব্রিফিংয়ে এসব অভিযোগ করেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, এই চামড়াই আবার দেখা যাবে অন্য দেশ থেকে আমদানি করা হবে চড়া মূল্যে। কাঁচা চামড়া রপ্তানি হলে শতভাগ দেশীয় শিল্প অস্তিত্ব সংকটে পড়বে এবং এই শিল্পে হাজার হাজার কোটি টাকার বিনিয়োগ ঝুঁকির সম্মুখীন হবে।

রুহুল কবির রিজভী বলেন, দানের চামড়াগুলো দিয়েই মাদরাসা ও এতিমখানাগুলো চলে। তারা এবার বিপাকে পড়েছে।

তিনি বলেন, ধানের ন্যায্য মূল্য না পেয়ে কৃষকরা যখন ধানখেতে আগুন ধরিয়ে দিয়েছিল, ঠিক তখনই বিদেশ থেকে আমদানিকৃত ট্রাকবোঝাই চালের দৃশ্য দেখতে হয়েছিল। কোরবানির পশুর চামড়ার ন্যায্য মূল্য না পেয়ে যখন দেশের মানুষ চামড়া মাটিতে পুঁতে দিল, ঠিক তখনই পানির দরে কেনা কাঁচা চামড়া রপ্তানির ঘোষণা দেয়া হলো। আমরা সরকারের এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।


রাইজিংবিডি/ঢাকা/১৪  আগস্ট ২০১৯/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়