ঢাকা, সোমবার, ১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

‘বিশ্বের শীর্ষ নেতাদের কাতারে চলে এসেছেন প্রধানমন্ত্রী’

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২০ ৮:৫৪:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২০ ৯:৩৭:২১ পিএম

নিজস্ব প্রতিবেদক : গোটা পরিবারকে হারিয়ে বঙ্গবন্ধু কন্যার মনে কষ্টের পাহাড় জমাট বেঁধেছিল সত্য, কিন্তু তিনি কখনই ভেঙ্গে পড়েননি। বরং ধীরে ধীরে তিনি এখন গোটা বিশ্বের শীর্ষ নেতাদের কাতারে চলে এসেছেন বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেছেন, বঙ্গবন্ধুর গোটা পরিবারকে হত্যার মাধ্যমে ৭৫ এর ঘাতকেরা কেবল বঙ্গবন্ধুর উপরই প্রতিশোধ নেয়নি, তারা গোটা বাঙালি জাতীয়তাবাদকেই নিশ্চিহ্ন করতে ঔদ্ধত্য হয়েছিল। তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ফলে বাংলাদেশ একদিন পাকিস্তানের তাবেদার রাষ্ট্রে পরিনত হবে। কিন্তু তাদের সে ষড়যন্ত্রকে দুরাশায় পরিনত করে জাতির জনকের যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে পাকিস্তানের চেয়ে অনেক বেশি অনন্যসাধারণ উচ্চতায় নিয়ে যাচ্ছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার গোটা পরিবার হারানোর কষ্টকে এখন শক্তিতে পরিনত করেছেন। শেখ হাসিনার মনোবল আজ এতটাই দৃঢ় যে, শত্রুর শত কুট কৌশলগুলো তিনি নষ্ট করে দিয়ে দেশকে উন্নয়নের শীর্ষে নিয়ে গেছেন। কাজেই তিনি বেঁচে থাকতে আর কেউ বাংলাদেশকে নিয়ে ছিনিমিনি খেলতে পারবে না।

স্বাধীনতা চিকিৎসক পরিষদ নিউরোসায়েন্স হাসপাতাল কর্তৃক আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় মঙ্গলবার দুপুরে রাজধানীর আগারগাঁও নিউরোসায়েন্স হাসপাতালের অডিটোরিয়ামে তিনি এসব কথা বলেন।

প্রফেসর ডা. দীন মোহাম্মদের সভাপতিত্বে শোক সভায় আরও বক্তব্য রাখেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি প্রফেসর ইকবাল আরসালান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক, অধ্যাপক এম এ আজিজ, প্রফেসর ডা. বদরুল আলম, ডা. জহিরুল হক চৌধুরী প্রমুখ।


রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৯/সাওন/নবীন হোসেন