ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে পরিবর্তন

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ২৪ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক: বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে পরিবর্তন আনা হয়েছে।

শনিবার গুলশানে চেয়ারপার্সনের কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, ‘স্থায়ী কমিটির বৈঠকে ১ সেপ্টেম্বর প্রতিষ্ঠাবার্ষিকীর দিন যে র‌্যালি হওয়ার কথা ছিলো তা পরিবর্তন করে ২ সেপ্টেম্বর করার সিদ্ধান্ত হয়েছে। ১ সেপ্টেম্বর বিকেলে আলোচনা সভা হবে।’

স্থায়ী কমিটির দুই ঘন্টার এই বৈঠকে উপস্থিত ছিলেন খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

সরকার রোহিঙ্গা বিষয়ে সম্পূর্ণভাবে মিয়ানমারের কাছে নতি স্বীকার করেছে অভিযোগ করে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘তারা (মিয়ানমার) যে ফর্মূলা দিয়েছে সেই ফর্মূলার কাছে তারা নতি স্বীকার করছে। সর্বশেষ যে সাড়ে তিন হাজার রোহিঙ্গা শরাণার্থীর প্রত্যাবাসনের জন্য ব্যবস্থা নিয়েছিলো তার সমাধান হয়নি অর্থাৎ রোহিঙ্গাদের নাগরিকত্ব, তাদের নিরাপত্তা, তাদের নিজের সম্পত্তির মালিক হয়ে বাসভূমিতে ফিরে যাওয়া এই বিষয়গুলো নিশ্চিত হয়নি বলেই আস্থার অভাবে রোহিঙ্গারা চলে যায়নি।’
২১ আগস্টের ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী ও মন্ত্রীদের বক্তব্যকে ‘রাজনৈতিক প্রতিহিংসামূলক’ অভিহিত করে এরকম ‘মিথ্যাচার’ বক্তব্য দেয়া থেকে বিরত থাকার আহবান জানান বিএনপি মহাসচিব।

বৈঠকে জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় হাইকোর্টর আদেশের বিরুদ্ধে পরবর্তী আইনি পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।


রাইজিংবিডি/ঢাকা/২৪ আগস্ট ২০১৯/সাওন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়