ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কাশ্মীরীদের পক্ষ নিন, আসাম প্রশ্নে সরব হোন: ওয়ার্কার্স পার্টি

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কাশ্মীরীদের পক্ষ নিন, আসাম প্রশ্নে সরব হোন: ওয়ার্কার্স পার্টি

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, কাশ্মীরীদের আত্মনিয়ন্ত্রণ অধিকারের পক্ষে এবং ভারতের এনআরসি নিয়ে বিজেপির আগ্রাসী বক্তব‌্যের প্রতিবাদে শক্ত অবস্থান নিতে হবে বাংলাদেশকে।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে কাশ্মীরীদের সঙ্গে সংহতি ও বিজেপি নেতাদের বাংলাদেশবিরোধী বক্তব্যের প্রতিবাদে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

সাইফুল হক বলেন, আসামসহ ভারতের বিভিন্ন রাজ্যের এনআরসি নিয়ে বিজেপির বিভিন্ন নেতার বাংলাদেশবিরোধী বক্তব্য চরম ঔদ্ধত্বপূর্ণ, সাম্প্রদায়িক এবং সার্বভৌমত্ব ও জাতীয় নিরাপত্তার জন‌্য আশঙ্কাজনক। তাই বিজেপি সরকারের আগ্রাসী বক্তব‌্যের শক্ত জবাব দিতে হবে, শক্ত অবস্থান নিতে হবে।

তিনি বলেন, আসামসহ ভারতের বিভিন্ন রাজ্যে নাগরিকপঞ্জির বাইরে থাকা ভারতীয়দেরকে যেভাবে বাংলাদেশে ঠেলে দেবার কথা বলা হচ্ছে এবং তাদেরকে বাংলাদেশী ‘অনুপ্রবেশকারী’ আখ্যা দিয়ে যেভাবে বাংলাদেশের ভূখন্ড দাবি করা হচ্ছে, তা বিজেপি নেতাদের বাংলাদেশবিরোধী আগ্রাসী মনোভাবেরই বহিঃপ্রকাশ।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক বলেন, কাশ্মীর ও কাশ্মীরের জনগণের বিশেষ অধিকার ও আত্মনিয়ন্ত্রণের মৌলিক প্রশ্নকে এড়িয়ে ভারতীয় সেনাবাহিনীর কর্তৃত্ব ও দখলদারিত্বে কাশ্মীর সংকটের সমাধান হবে না। তিনি কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর দখলদারিত্বের অবসান ঘটিয়ে কাশ্মীরী জনগণের মতামতের ভিত্তিতে তাদের ভবিষ্যৎ নির্ধারণের আহ্বান জানান। কাশ্মীরীদের পাশে থাকতে সবার প্রতি আহ্বান জানান সাইফুল হক।

পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালীর সভাপতিত্বে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এই মানববন্ধনে আরো বক্তব্য রাখেন বাম জোটের সমন্বয়ক মোশাররফ হোসেন নান্নু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এম. আকতারুজ্জামান, পার্টির রাজনৈতিক পরিষদের নেতা আকবর খান, রাশিদা বেগম, মাহমুদ হোসেন, সজীব সরকার রতন, এ্যাপোলো জামালী, মোফাজ্জল হোসেন মোশতাক, অরবিন্দু বেপারী বিন্দু, রফিকুল ইসলাম অভি প্রমুখ।


ঢাকা/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়