ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪২৬, ২২ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘প্রশাসনের নাকের ডগায় কীভাবে ক্যাসিনো চলেছে'

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-২৬ ২:৪২:২৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-২৬ ৭:২৭:৪০ পিএম

প্রশাসনের নাকের ডগায় কীভাবে দীর্ঘদিন ধরে ক‌্যাসিনো ব্যবসা চলেছে, সে প্রশ্ন তুলেছে ১৪ দলীয় জোট। ক‌্যাসিনোর সঙ্গে জড়িতদের বিষয়ে কঠোর পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানিয়েছে এ রাজনৈতিক জোট। দলের যারা দুর্বৃত্তায়নের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছেন জোটটির নেতারা।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ১৪ দলীয় জোটের সভা শেষে দুর্নীতির বিরুদ্ধে জোটের এ অবস্থানের কথা জানান আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম।   

তিনি বলেন, ‘দুর্নীতি আর সামাজিক অপরাধ দমনে জননেত্রী শেখ হাসিনা যে অভিযানের নির্দেশ দিয়েছেন, ১৪ দল একে সর্বাত্মক সমর্থন করে। সমাজের অসঙ্গতি-বিচ্যুতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সাহসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর নির্দেশ দিয়েছেন। আমরা দুঃখিত হয়েছি, এখানে কিছু কিছু কর্মী দুর্বৃত্তে পরিণত হয়েছে। আমাদের এত বড় অর্জনকে ম্লান করা দুর্বৃত্তায়নকে মেনে নিতে পারি না।’

‘আমরা বিস্মিত হয়েছি, কীভাবে প্রশাসনের নাকের ডাগায় এ ধরনের অবৈধ কাজ হয়েছে। প্রশাসনের যে নির্লিপ্ততা আমরা এর নিন্দা করি। এ ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে আমরা অনুরোধ করব, কঠোরভাবে এগুলো যেন নিশ্চিহ্ন করা হয়। কোনো দুর্বৃত্তকে যেন আশ্রয়-প্রশ্রয় না দেয়া হয়। প্রশাসনের মধেও যে দুর্বৃত্তদেরকে আশ্রয়-প্রশ্রয় দেয়া হয়েছে, এটারও আমরা নিন্দা করি এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করছি,’ বলেন মোহাম্মদ নাসিম।

অভিযানকে কেন্দ্র করে যাতে কোনো অশুভ শক্তি সুযোগ নিতে না পারে সেজন্য নেতাকর্মীকে সতর্ক থাকার আহ্বান জানান মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ‘এই অভিযানে অশুভ শক্তির বিষয়ে সতর্ক থাকতে হবে। এই পরিস্থিতিতে কোনো অশুভ শক্তি যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে। নেতাকর্মীদের অনুরোধ করব, আপনারা সংঘবদ্ধ থাকবেন ।আমাদের নিবেদিতপ্রাণ কর্মী যারা আছেন, তারা সতর্ক থাকবেন। কয়েকজন দুষ্ট লোকের জন্য আপনাদের হতাশ হওয়ার কিছু নেই।”

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার যেকোনো পদক্ষেপের বিষয়ে ১৪ দল সর্বাত্মক সমর্থন দিয়ে যাবে বলেও জানান জোটটির মুখপাত্র।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, ‘প্রশাসনের মধ্যেও কিছু দুর্বলতা আছে। না হলে তাদের নাকের ডগায় এতদিন ক‌্যাসিনো চলল কীভাবে? ক্যাসিনো সম্পূর্ণ অবৈধ। এটা তো বন্ধ করা উচিত ছিল আরো আগে। এ ধরনের অনাচারের সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নিতে হবে।’ 

এ সময় ‘ভ্যাকসিন হিরো’ উপাধি পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৪ দলের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান তিনি।

সভায় জাসদের সভাপতি হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াসহ ১৪ দলের অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



ঢাকা/পারভেজ/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন