ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘এরশাদের উপজেলা পদ্ধতি বাস্তবায়ন সময়ের দাবি’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৬, ২৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘এরশাদের উপজেলা পদ্ধতি বাস্তবায়ন সময়ের দাবি’

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, গ্রামীণ জনপদের উন্নয়ন ও সমৃদ্ধি নিশ্চিত করতে হলে হুসেইন মুহম্মদ এরশাদ প্রবর্তিত উপজেলা পদ্ধতির পূর্ণাঙ্গ বাস্তবায়ন করতে হবে।

বুধবার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে ‘উপজেলা দিবস’ উপলক্ষে পার্টি আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জি এম কাদের বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ যে উপজেলা ব্যবস্থা প্রবর্তন করেছিলেন, সেই উপজেলার কার্যকরী প্রাণশক্তি ছিল উপজেলা আদালত। এর মাধ্যমে বিচার ব্যবস্থা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছিলেন। এখন উপজেলা আছে কিন্তু সেখানে আদালত নেই। ফলে গ্রামীণ জনগণ প্রকৃত উপজেলার সুফল থেকে বঞ্চিত হচ্ছে।

উপজেলা ব‌্যবস্থা প্রবর্তনের প্রেক্ষাপট তুলে ধরে জি এম কাদের বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ কল্যাণমুখী, অর্থনৈতিক ও প্রশাসনিকভাবে গ্রামমুখী জনপ্রতিনিধিত্বশীল প্রশাসন প্রতিষ্ঠার লক্ষ্য নিয়েই উপজেলা ব্যবস্থা প্রবর্তন করেছিলেন, যা ‍উন্নয়নশীল দেশের জন্য মডেল।

‘এই উপজেলা প্রতিষ্ঠার জন্য জনগণের হৃদয়ে জায়গা করে নিয়েছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। যতদিন বাংলাদেশ থাকবে, যতদিন এই উপজেলা থাকবে ততদিন এরশাদের নাম ইতিহাসে অমর হয়ে থাকবে,’ বলেন তার ছোট ভাই জি এম কাদের।

সভায় আরো বক্তব্য রাখেন- জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গ এমপি, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সুনীল শুভ রায়, এস এম ফয়সল চিশতী, আলমগীর সিকদার লোটন, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, ছাত্রসমাজের সদস্য সচিব ফয়সল দিদার দিপু, শ্রমিক পার্টির জ‌্যেষ্ঠ সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ শান্ত, ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি এস এম সোবহান, কৃষক পার্টির সহ-সভাপতি মো. রমজান আলী, মুক্তিযোদ্ধা পার্টির আহ্বায়ক জাফরুল্লাহ মজুমদার।

মসিউর রহমান রাঙ্গা বলেন, উপজেলা পদ্ধতি হুসেইন মুহম্মদ এরশাদের অনন্য কীর্তি। নয় বছরের শাসনামলে তিনি উন্নয়নের যে কীর্তি গড়েছেন, তা এখন পর্যন্ত কোনো সরকার করতে পারেনি।

সভায় উপস্থিত ছিলেন জাপার চেয়ারম্যানের উপদেষ্টা নুরুল আজহার, সংসদ সদস্য পীর ফজলুর রহমান মেজবাহ, যুগ্ম মহাসচিব সুলতান আহমেদ সেলিম, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইসহাক ভূঁইয়া, নির্মল দাস, মো. হেলাল উদ্দিন, এ কে এম আশরাফুজ্জামান খান, আমির হোসেন ভূঁইয়া, দপ্তর সম্পাদক সুলতান মাহমুদ, যুগ্ম দপ্তর সম্পাদক এম এ রাজ্জাক খান, যুববিষয়ক সম্পাদক মঞ্জুরুল হক, যুগ্ম সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা, মিজানুর রহমান, এনাম জয়নাল আবেদীন, আব্দুল আজিজ, তথ্য প্রযুক্তিবিষয়ক যুগ্ম সম্পাদক সমুন আশরাফ, কেন্দ্রীয় নেতা আবু জামাল লিটন, ঝুটন দত্ত প্রমুখ।


ঢাকা/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়